মৃত্যুর গ্রহ নিবিরু কি সেপ্টেম্বরে ধ্বংস করে দেবে পৃথিবীকে ?

author image
1:08 pm 17 Aug, 2017

Advertisement

2012 সালে গুজব ছড়িয়ে ছিল যে মায়া ক্যালেন্ডার অনুযায়ী সেই বছরই পৃথিবী ধ্বংস হয়ে যাবে। এর ওপর হলিউডে সিনেমাও তৈরি হয় যার নাম ছিল 2012। কিন্তু সিনেমাটি রিলিজ হয় 2013 সালে।

আরও একবার পৃথিবী ধ্বংস হওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। 2012 সালের গুজবের পর এখন কেউ পৃথিবী ধ্বংস হওয়ার বিষয়টিকে গুরুত্ব দেয় না। কিন্তু যে এই বিষয়ে ভবিষ্যবাণী করেছে তিনি সেই বিষয়টি নিয়ে গম্ভীর।

প্ল্যানেট এক্স বইয়ের লেখক হলেন ডেভিড মিএড। তিনি মনে করেন আগামী মাসে পৃথিবী সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যাবে। এই লেখক দাবী করেছেন, মৃত্যুর গ্রহ নিবিরু 23 সেপ্টেম্বর পৃথিবীতে এসে ধাক্কা মারবে এবং এর ফলে ধ্বংস হবে পৃথিবী। তবে এই বিষয়ে এখন কোনও প্রমাণ পাওয়া যায়নি।



তবে এর আগেও পৃথিবী ধ্বংস হয়ে যাওয়ার কথা বলা হয়েছে। নেপচুনের কাছে অবস্হিত নিবিরু বা প্ল্যানেট এক্সকে পৃথিবীর শত্রু বলে মনে করা হয়। এর আগেও 2015 সালে সেপ্টেম্বর ও ডিসেম্বর এই ধরনের গুজব ছড়িয়েছিল। 2014 সালেও নিবিরু নাম সামনে এসেছিল। 2003 সালেও নিবিরুর পৃথিবীতে ধাক্কা মারার পূর্বাভাস দেওয়া হয়েছিল। কিন্তু এই রকম কিছু হয়েনি।

কিন্তু ডেভিড দাবি করেছে এইবার এই রকম হবেই। কারণ 21 আগস্ট আমেরিকাতে যে গ্রহণ হবে সেটা পৃথিবী ধ্বংস হওয়ার সতর্কবার্তা। ডেভিডের ভবিষ্যবাণী বাইবেলে একটি অনুচ্ছেদের উপর ভিত্তি করে করা। বাইবেলের ত্রয়োদশ পৃষ্ঠায় লেখা রয়েছে একটি ভয়ানক এবং নিষ্ঠুর দিন যখন চারিদিকে হাহাকার পড়ে যাবে। সূর্য কালো হয়ে যাবে এবং চাঁদ আলোও খুব অস্পষ্ট হয়ে যাবে।

যাই হোক না কেন। এবার দেখা যাক ডেভিডের ভবিষ্যবাণী সঠিক হয়ে কিনা


Advertisement

Source : Metro


  • Advertisement