Advertisement

একসময়ের পাঞ্জাবি ক্রিকেটার এখন একজন বিখ্যাত গায়ক

author image
1:00 pm 17 Mar, 2018

Advertisement

জীবন হল সবচেয়ে বড় শিক্ষক। বহুবার ভাগ্য এবং দুর্ভাগ্যের কারণে চাকরি ও পেশা পরিবর্তন করতে হয়। জীবনের এই খেলায় একমাত্র বিজয়ী হলো সে, যে পরিবর্তনের সাথে নিজেকে মানিয়ে নিতে পারে। কিছু কিছু বিখ্যাত পাঞ্জাবী ক্রিকেটার আছেন যারা পরবর্তীকালে গায়ক হয়েছেন।

এমনই একজন জনপ্রিয় গায়ক হলেন হার্দি সান্ধু। যিনি ‘ওহ কুড়ি মেনু কাহদী নাহ’ গান দিয়ে জনপ্রিয় হয়েছেন। প্রথমে তিনি একজন ক্রিকেটার ছিলেন। সান্ধু পাঞ্জাব ক্রিকেট সার্কিটে সুপরিচিত নাম। তিনি ডানহাতি ব্যাটসম্যান এবং ফাস্ট মিডিয়াম বোলার হিসেবে খেলেছিলেন। তিনি তিনটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন এবং একজন বোলার হিসাবে 3/26 এর স্টার্লিং রেকর্ডও করেছেন।

পাতিয়ালায় হারভিন্দার সান্ধুর জন্ম হয়েছে। 2007 সালে চোটের কারণে ক্রিকেট থেকে বিদায় নেন। সান্ধু বলেছেন, তিনি ছোটবেলা থেকেই ক্রিকেটার হতে চেয়েছিলেন। তার বন্ধুরা সান্ধুর নাম ঠিক করে উচ্চারণ করতে পারতো না।


Advertisement

এরপর সান্ধু গায়ক হওয়ার সিদ্ধান্ত নেন এবং তাঁর প্রথম গানের ভিডিও হলো ‘Naah’। এই ভিডিও 20 দিন 20 কোটি লোক দেখেছিলেন। ইউটিউবে ভিডিওটি 2 কোটি লাইক পায়। 15 কোটি বারেরও বেশি দেখা হয়েছে। এই ভিডিওটিতে বিগ বসের প্রতিযোগী নোয়া ফাতেহিও দেখা গেছে।

সান্ধুর আরেকটি গান ‘ব্যাকবোন’ জনপ্রিয় হয় এবং ইউটিউবে 17 কোটিরও বেশিবার দেখা হয়েছে। তিনি একটি পাঞ্জাবি সিনেমা ‘য্যরা দ্য ক্যাচ আপ’ অভিনয় করেছেন।

Advertisement


  • Advertisement