Advertisement

ভিডিও: 17 তলা থেকে ঝাঁপ দিতে যাচ্ছে ছাত্রী, প্রাণ বাঁচালেন প্রিন্সিপাল

author image
5:14 pm 15 Sep, 2017

Advertisement

বিশ্বব্যাপী বিভিন্ন কারণে আত্মঘাতী মামলা ক্রমশ বাড়ছে। বাচ্চাদেরও আত্মহত্যা করার ঘটনা ঘটছে। আজকাল স্কুলের বাচ্চারা তাদের পড়াশুনা নিয়ে বিষণ্নতায় ভুগছে। যেটা তাদের আত্মহত্যার প্রবণতাকে অনেক গুণ বাড়িয়ে দিয়েছে।

এই ধরনের ঘটনা ঘটেছে চীনে। চীনের Guizhou প্রদেশে অবস্থিত স্কুলের বিল্ডিং থেকে এক ছাত্রী লাফিয়ে প্রাণ দেওয়া র চেষ্টা করে। ছাত্রী 17-তলার বিল্ডিং থেকে লাফিয়ে প্রাণ দেওয়ার চেষ্টা করছিল।

এই খবরটি পাওয়ার পর স্কুলের প্রিন্সিপাল সহ কয়েকজন স্কুলের ছাদে গিয়ে মেয়েটিকে বোঝানোর চেষ্টা করেন, কিন্তু সে রাজি হয়নি। মেয়েটি কাউকে তার কাছে আসতে বারণ করে। তখন স্কুলের প্রধান শিক্ষক তাকে বোঝানোর চেষ্টা করেন। তার দিকে জলের বোতল এগিয়ে দেন।এর পরই তিনি মেয়েটিকে টেনে পেছনের দিকে নিয়ে আসেন। প্রিন্সিপাল যদি সঠিক সময়ে সেখানে না পৌছাতেন তাহলে একটি বড় দুর্ঘটনা ঘটে যেতো।

সাংহাই মিডিয়ার মতে, মেয়েটি গুরুতর বিষণ্নতার সমস্যায় জর্জরিত ছিল।


Advertisement

school girl

ঠিক এইভাবে তাইওয়ানি স্কুলের এক ছাত্রী ছাদ থেকে লাফিয়ে গিয়েছিল। তাকে বাঁচানো সম্ভব হয়েনি। শিশুদের আত্মহত্যা পিছনে প্রধান কারণ হলো পড়াশুনার চাপ, পরিবারের প্রত্যাশা। বাবা-মায়েরা হওয়ার কারণে, শিশুদের কাছ থেকে তাদের প্রত্যাশা স্বাভাবিক। তবে তাদের উপর তাদের প্রত্যাশা আরোপ করা ঠিক নয়। তাদের আচরণও বুঝতে হবে।

এখানে দেখুন সেই ঘটনার ভিডিও:

Advertisement


  • Advertisement