Advertisement

বক্সের মতো দেখতে এই বাড়িটির মূল্য 50 কোটি টাকা, উপস্হিত রয়েছে সমস্ত সুবিধা

author image
12:45 pm 13 Jul, 2017

Advertisement

এই বাড়িটি দেখতে অনেকটা কোচের মতো, কিন্তু এর মধ্যে রয়েছে সব সুবিধা। এখানে ছোট বাড়িতে যে সমস্ত সুবিধা থাকে সব উপস্হিত রয়েছে এখানে। এই বাড়িটি তৈরি করতে বেশি সময় লাগে না। বাড়ির মালিক ইচ্ছা করলে এটাকে অন্য জায়গায় নিয়েও যেতে পারবে। উত্তর ইউরোপীয় দেশ এস্তোনিয়ার একটি ডিজাইন হাউস ব্রিটেনের বাড়ির সমস্যার সমাধান রূপে নিয়ে এসেছে।

এই বাড়িটি তৈরি হয়েছে কংক্রিট দিয়ে। তা সত্ত্বেও এই বাড়িটিকে এক দিনে তৈরি করা যাবে। জায়গার অনুযায়ী বাড়ির আকারও পরিবর্তন করা যাবে। এটা এস্তোনিয়ার ডিজাইন হাউস কোডাসেমা বানিয়েছে। আর এর নাম দিয়েছে কোডা হাউস।


Advertisement

ভারতীয় মুদ্রায় এই বাড়িটির মূল্য হলো 50 কোটি টাকা। এই দামের মধ্যে এর নির্মাণ, জায়গায় নিয়ে এসে তৈরি করা, বিদ্যুৎ ও জলের সুবিধাও অন্তর্ভুক্ত রয়েছে। কংক্রিটের তৈরি এই বাড়িতে রয়েছে রান্নাঘর ও শোবার ঘর। শোবার জায়গাটি রয়েছে মাঝখানে রান্নাঘরে রয়েছে ওভেন, তন্দুর, ক্যাবিনেট।

এক কোণে রয়েছে বাথরুম আর ওপরে রয়েছে ছাদ। এর ছাদে রয়েছে সৌর প্যানেল। এর সাহায্যে নিজের প্রয়োজন অনুযায়ী বিদ্যুৎ উতপন্ন করে। আলো আসার জন্য বাড়ির সামনের অংশ তৈরি হয়েছে কাঁচ দিয়ে। এই কাঁচের চারটি স্তর আছে। এই বাড়িটির মডেল 269 বর্গফুট। গ্যারাজের থেকে কিছুটা বড়, যা প্রায় 20 বর্গফুটের হয়।

Advertisement


  • Advertisement