Advertisement

চা বিক্রি করে 200 কোটি টাকা আয় করলেন এই মহিলা

author image
3:54 pm 30 Mar, 2018

Advertisement

আমাদের দেশে সকালের শুরু চায়ে চুমুক দিয়ে হয়। যতক্ষণ না পর্যন্ত গরম চা পাওয়া যাচ্ছে ততক্ষণ কাজে মন বসে না। ভারতে জনসংখ্যার অর্ধেকেরও বেশি চা প্রেমী। এখানে আপনি রাস্তার ধারে, কলেজের বাইরে, অফিসের বাইরে চায়ের স্টল দেখতে পাবেন।

আপনারা নিশ্চয়ই শুনেছেন ভারতে চা বিক্রেতা লক্ষ লক্ষ টাকা আয় করেছেন। কিন্তু আপনি কি শুনেছেন কেউ চা বিক্রি করো কোটিপতি হয়েছেন।

আমেরিকার একজন মহিলা চা বিক্রি করে কোটি কোটি টাকা উপার্জন করছেন। ব্রুক এডি নামের এই মহিলা চা বিক্রি করে প্রায় 200 কোটি টাকার সম্পত্তি করেছেন। এডি ভারত থেকে চায়ের আইডিয়া পেয়েছেন।

এডি 2002 সালে ভারতে এসেছিলেন। ভারত সফরের সময় তিনি চায়ের স্বাদ পান এবং আমেরিকায় গিয়ে অনেক ক্যাফের চায়ের স্বাদ নেন। কিন্তু তিনি ভারতের মতো স্বাদ খুঁজে পান নি।

এরপরে, এডি নিজের চা ব্যবসায় শুরু করার সিদ্ধান্ত নেন এবং 2007 সালে ‘ভক্তি চা’ নামে চা ব্যবসায় শুরু করেন। তবে তিনি এই ব্যবসা দোকান থেকে নয় গাড়ি করে চা বিক্রি করতেন।


Advertisement

কয়েকদিনের মধ্যে, ভক্তি চায়ের স্বাদ আমেরিকান মানুষরাও নিতে থাকেন। যে চা গাড়িতে করে বিক্রি করা হতো এখন সেটা কলোরাডোর কফি শপ এবং ক্যাফেতে পরিবেশন করা হয়।

Spice up your weekend 💃

A post shared by Bhakti Chai (@bhaktifans) on

এইভাবে চায়ের ব্যবসা জনপ্রিয় হয়ে ওঠে এবং এডি ওয়েবসাইটও শুরু করেন। এখন এডির কাছে প্রায় 200 কোটি টাকার সম্পত্তি আছে।

এত টাকা আয় করার পরও এডি ভারতকে ভুলে যাননি। তাঁর হৃদয় ভারতের জন্য সম্মান এবং ভালোবাসা বেড়েছে। এক সাক্ষাত্কারে তিনি বলেছেন-

“আমি একজন সাদা মেয়ে এবং কলোরাডোতে জন্ম হয়েছে। আমার মনে ভারতের জন্য ভালোবাসা রয়েছে ।আমি সেখানকর মানুষের বৈচিত্র্য পছন্দ করি। যখনই আমি সেখানে যাই, আমি নতুন কিছু দেখতে পাই। “

আজ এডি যেখানে রয়েছে তাঁর জন্য তিনি ভারতের কাছে ঋণী। কারণ চায়ের স্বাদ তিনি এখান থেকে পেয়েছেন। তিনি এই পণ্যের ব্যবসা বৃদ্ধি করার জন্য চাকরি ছেড়ে দিয়েছেন। 2014 সালে, ব্রুক এডির নাম এন্টারপ্রাইজর ম্যাগাজিনের ‘এন্টরপ্রেনর অফ দ্য ইয়ার আওয়ার্ডে’ 5 জনের মধ্যে ছিলেন।

Advertisement


  • Advertisement