গণেশ চতুর্থীর দিন মহিলাদের সাথে অশ্লীল আচরণ করার জন্য 30 জনকে গ্রেফতার করলো হায়দ্রাবাদ পুলিশ

author image
12:14 pm 11 Sep, 2017

গণেশ চতুর্থীর দিন মেয়েদের সাথে অভদ্র ব্যবহার করার জন্য 30 জনকে গ্রেফতার করলো হায়দ্রাবাদ পুলিশ। ক্যামেরায় ধরা পড়েছে সেই সমস্ত লোকেদের ছবি যারা ভিড়ে মেয়েদেরা সাথে অশ্লীল আচরণ করছিল। কিন্তু সবথেকে অবাক করার বিষয়টি হলো যে 30 জনকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে আট জন নাবালক। দুর্ভাগ্যের বিষয়টি হলো যে এই সমস্ত লোকেরা ছোট ছোট মেয়েদেরকেও পর্যন্ত ছাড়েনি। তাদের সাথে এই ধরনের আচরণ করেছে।

এই লোকটি ভালো জামাকাপড় পড়ে একটার পর একটা মেয়ের সাথে এই রকম করে যাচ্ছে।

ভিডিওতে দেখা যাচ্ছে লাল সার্ট পড়া একটি লোক ছোট ছোট মেয়েদেরকে স্পর্শ করছে। ভিড়ে অন্যান্য মেয়ে এবং মহিলাদের সাথে ছিক এই রকম অশ্লীল আচরণ করছে।

এই ব্যক্তিটি সেই 30 জনের মধ্যে একজন যাদের গ্রেফতার করা হয়েছে পুলিশ একটি বিবৃতি জারি করেছে:

“কয়েকটি স্হানে পর্যবেক্ষণ করে দেখা গেছে ভিড়ে অনেকে মহিলাদের সাথে বাজে আচরণ করছিল। কয়েকজন জলের প্যাকেট ছুড়ছিল। আবার কয়েকজন মেয়েদরে ওপর ফুল এবং কাগজের টুকরো ছুঁড়িছিল। অনেকে মহিলাদের অজান্তে তাদের সাথে সেলফি তুলছিল। অনেকে মহিলাদের দেখে সিটি দিচ্ছিল।”

পুলিশ জানিয়েছে এই সব কিছু অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণ হিসেবে রেকর্ড করা হয়েছে।

পুলিশ যতই ভালো কাজ করুক এতে কি আমাদের সমাজে পরিবর্তন আসবে? এটা দেখে লজ্জা হওয়া উচিত কয়েকজন নারীদের সাথে অভদ্র আচরণ করার জন্য ধর্মীয় অনুষ্ঠানকে ব্যবহার করছে।

এই ধরনের অপরাধীদের গ্রেফতার একটি গুরুত্বপূর্ণ জিনিস। তারা কে? তারা কোথা থেকে এসেছে? নারীদের নিরাপত্তার জন্য জনগণের কাছে তাদের নাম প্রকাশ করা আবশ্যক।

সাজা শেষ হওয়ার পর তারা আবার সমাজে ফিরে আসবে। যেটা আবার মহিলাদের জন্য নিরাপদ নয়। সেই কারণে এই সমস্ত লোকদের নাম প্রকাশ করা উচিত। সমাজকে নিরাপদ রাখার একটি উপায় তাদের দোষী সাব্যস্ত করা।