Advertisement

এই শহরে ছয় মাস থাকার জন্য দেওয়া হবে 40 লক্ষ টাকা

author image
4:04 pm 13 Nov, 2017

Advertisement

যারা নিজেদের জন্য স্বপ্নের চাকরি খুঁজছেন তাদের জন্য এলো সুসংবাদ। মেক্সিকোর ক্যাককুন সিটিতে ছয় মাস থাকার জন্য একটি পর্যটন ওয়েবসাইট 60 হাজার ডলার (প্রায় 40 লক্ষ) চাকরির অফার দিচ্ছে। ক্যাককুন গবেষক অফিসারের কাজের জন্য নির্বাচিত প্রার্থীদের শুধুমাত্র শহর পর্যটন উন্নত করতে হবে। এই ছাড়াও, হোটেল, রেস্টুরেন্ট এবং শহরের বিভিন্ন ভ্রমণ স্হান সম্পর্কে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে হবে। বেতন ছাড়াও, শহরে থাকাকালীন সমস্ত খরচ ওয়েবসাইটের কর্মকর্তা বহন করবে।

এই কাজের সবথেকে ভালো বিষয় হলো আবেদনকারীর কাছে কোনো অভিজ্ঞতা চাওয়া হয়েনি অর্থাত্ কোনও ডিগ্রী বা যোগ্যতার প্রয়োজন নেই। তবে আবেদনকারীকে কিছু কাজ করতে হবে। মার্চ 2018 থেকে শুরু হওয়া এই কাজ আগস্ট 2018 পর্যন্ত চলবে।


Advertisement

প্রথম আবেদনকারীকে তার এক মিনিটের ভিডিও সাইটে আপলোড করতে হবে। এই ভিডিওতে তাদের বলতে হবে কেন তারা এই কাজ করতে চায় এবং তাদের মধ্যে কি বিশেষত্ব রয়েছে।

এরপর জনসাধারণের ভোটের মাধ্যমে 5 টি সেরা ভিডিও নির্বাচন করা হবে এবং সেই পাঁচ জনকে ক্যাককুনে একটি সাক্ষাত্কারের জন্য ডাকা হবে। ওয়েবসাইটের জেনারেল ম্যানেজার চিফ মরিয়নের মতে, তার লক্ষ্য হলো ক্যাককুনকে বিশ্বের সেরা পর্যটক স্হান রূপে তুলে ধরা। তাঁর ইচ্ছা সারা বিশ্বের মানুষ ক্যাককুনের সৌন্দর্য দেখতে আসুক।

কাজের সময় অভিজ্ঞতা অফিসারের কাজ হলো ভাল এবং সুন্দর জায়গার ফটো, ভিডিও এবং অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়া শেয়ার করা। যাতে পর্যটক ক্যাককুনের সংস্কৃতি, হোটেল এবং সমু্দ্রের সৌন্দর্যে দেখে আকৃষ্ট হয়।

Advertisement


  • Advertisement