বিনা টিকিটে বাসযাত্রী পায়রা, রীতিমতো হয়রান হতে হলো কন্ডাক্টরকে

author image
5:41 pm 11 Sep, 2017

Advertisement

তামিলনাড়ুর বাস কন্ডাক্টর কেন পায়রার টিকিট কাটেননি তা নিয়ে রীতিমতো হয়রান হতে হলো তাকে। আশ্চর্য করার মতো এই ঘটনা সত্যি সত্যি ঘটেছে তামিলনাড়ুর এল্লাভাদিতে।

ধর্মপুরী জেলার হারুর টাউন থেকে এল্লাভেদি গ্রামের পথে যাচ্ছিল একটি সরকারি বাস। গাড়ি ছাড়ার খাণিকক্ষণ আগে জানলায় উড়ে এসে বসে একটি পায়রা। বাস ছাড়লেও উড়ে যাওয়ার চেষ্টা ছিল না তার। এরপরই বাসে ওঠে এক মদ্যপ যাত্রী। জানলার ধাঁরে একটি ফাঁকা সিটে বসে সে। হঠাত্ কন্ডাক্টর দেখে পায়রার সাথে কথা বলে চলেছে সেই মদ্যপ যাত্রী।



বাস পৌছায় আউটস্কার্ট বলে একটি জায়গায়। টিকিট পরীক্ষা করার জন্য বাসে ওঠেন পরিবহন দপ্তরের আধিকারিক। এরপরই তিনি কন্ডাক্টরকে জিজ্ঞাসা করেন, পায়রার টিকিট কাটা হয়েছে কিনা। কন্ডাক্টর জানান, মদ্যপ যাত্রীর পাশে বসে থাকলেও বাসে ওঠেনি।


Advertisement

কন্ডাক্টরকে দোষারোপ করার পরে ইন্সপেক্টর মেমো ধরিয়ে দেওয়া হয়। এই বিষয়ে জবাবদিহি চাওয়া হয়েছে। স্হানীয় নিয়ম অনুযায়ী, কোনও ব্যক্তি 30 টিরও বেশি পায়রা বাসে নিয়ে গেলে ভাড়া দিতে হয় মূল ভাড়ার এক চতুর্থাংশ।


Advertisement

তবে দপ্তরের কয়েকজন জানান, ওই রুটে বাসে পাখি নিয়ে সফরের ওপর কড়া নজরদারি শুরু হয়েছে। তাই হয়তো পাখি দেখে টিকিট দেখতে চেয়েছিল টিকিট পরীক্ষক।


  • Advertisement