Advertisement

স্কুলের বাচ্চাদের প্রাণ বাঁচানোর জন্য 10 কেজি বোমা নিয়ে 1 কিলোমিটার পর্যন্ত দৌড়ালেন এই কনস্টেবল

author image
4:47 pm 28 Aug, 2017

Advertisement

মধ্য প্রদেশের সাগর জেলার চিতোরা গ্রামের একটি স্কুলে বোমা থাকার খবর ছড়িয়ে পড়োর পরই আতঙ্কের পরিবেশ তৈরি হয়। এই পরিবেশের মধ্যে একজন পুলিশ কনস্টেবলের সাহসের কারণে স্কুলে জীবন ও সম্পত্তির কোন ক্ষতি হয়নি। যখন এই বোমাকে উদ্ধার করা হয় তখন স্কুলে উপস্হিত ছিল 400 বাচ্চা। প্রায় 10 কিলো ওজনের এই বোমাকে একজন্য কনস্টেবল নিজের কাঁধে করে স্কুল থেকে অনেক দূরে নিয়ে যান।

ওই কনস্টেবল অভিষেক প্যাটেল বলেছেন, “আমি এটাকে আবাসিক এলাকা এবং স্কুল থেকে দূরে নিয়ে গিয়েছিলাম। যাতে বাচ্চাদের কোনও ক্ষতি না হয়।” তোপটি নিয়ে দৌড়ানোর সময় অভিষেক প্যাটেলের 12 সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। স্কুলের এক ছাত্র বসন্ত কুমার বলেছে, “স্কুলের মধ্যে বোমা থাকার খবর পাওয়ার পরই স্কুলে ছুটি দিয়ে দেওয়া হয়।”


Advertisement

এই খবর পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থলে পৌছায়। এই পরিবেশে বোমা অনেকক্ষণ ধরে সেখানে পড়েছিল। বিস্ফোরণের ভয়ে কেউ তার সামনে যেতে চাইছিল না। এরপর কনস্টেবল অভিষেক প্যাটেল সাহসের সাথে বোমটিকে কাঁধে করে নিয়ে এক কিলোমিটার দূরে যান।

সাগরের আইজি সতিশ সাক্সেনা বলেছেন, “ঘটনাস্হলের সামনে সেনাবাহিনীর একটি শুটিং রেঞ্জ রয়েছে। সেখানে কি করে বোমা পৌছালো সে নিয়ে তদন্ত করা হচ্ছে।” কনস্টেবল অভিষেক প্যাটেলের সাহসিকতার জন্য মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান তাকে 50000 টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছেন।

Advertisement


  • Advertisement