Advertisement

অ্যাসিড হামলার শিকার মডেল রেশম খান শেয়ার করলেন তার সেলফি

author image
12:48 pm 3 Nov, 2017

Advertisement

প্রায়ই মহিলাদের বিরুদ্ধে যৌন অপরাধের খবরে ভর্তি থাকে সংবাদপত্র এবং চ্যানেল। মহিলারা বহুবার ধর্ষণ, এবং অ্যাসিড আক্রমণের শিকার হয়ে থাকেন। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় #Metoo নামের প্রচারাভিযান খোলা হয়েছে। বস্তুত, হলিউড প্রযোজক পরিচালক হার্ভে ওয়ানস্টাইনের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগের পর তার বিরুদ্ধে আমেরিকান অভিনেত্রী অ্যালিসা মিলানো সোশ্যাল মিডিয়া প্রচারাভিযান চালায়, যা দেখতে দেখতেই ভাইরাল হয়ে যায়।

যৌন নিপীড়ন ও অ্যাসিড হামলার শিকার নারীদের জন্য সোশ্যাল মিডিয়া একটি বিশাল প্ল্যাটফর্ম হিসাবে আবির্ভূত হয়েছে। এখানে কেবল তারা তাদের ব্যথা ভাগ করে নিতে পারবেন তা নয় তার সাথে অপরাধের বিরোধিতাও করতে পারবেন। #Metoo পরে সোশ্যাল মিডিয়ায় অ্যাসিড আক্রমণের শিকার রেশম খান তার নিজের সেল্ফি দিয়ে শিরোনামে রয়েছেন।


Advertisement

রেশমের এই সেল্ফি থেকে বোঝা যাচ্ছে যে তার মুখের চেহারা খারাপ হলেও তার অাত্মবিশ্বাস কমে যায় নি। পাকিস্তানী বংশদ্ভুত লন্ডনের এই মডেলের ওপর অ্যাসিড হামলা হয়, যখন সে তার 21 জন্মদিন পালন করার জন্য কজ়নের সাথে বেরিয়েছিলেন। লন্ডনের একটি ট্রাফিক সিগন্যালে যখন তার গাড়ি দাড়ায় হঠাত্ এক ব্যক্তি এসে রেশম এবং তার কজ়নের ওপর অ্যাসিড নিয়ে হামলা করে। এই হামলায় রেশমের মুখের চেহারা পুরোপুরি নষ্ট হযে গেছে এবং তার কজ়নও আহত হয়েছে।

অ্যাসিড হামলার পরও রেশম তার আত্মবিশ্বাস হারায়নি। চিকিত্সার পরে আস্তে আস্তে তার মুখের চেহারা ঠিক হতে শুরু করেছে। তার টুইটার অ্যাকাউন্টে অস্ত্রোপচারের পর সেলফি পোস্ট করে, রেশমও তার অনুভূতি প্রকাশ করেন।

অনেকে তার পোস্ট কমেন্ট করেছেন রেশম খান প্রত্যেক মহিলার কাছে উদাহরণ।

Advertisement


  • Advertisement