10 সেলিব্রিটি দম্পতি যাদের নিজেদের কোনও সন্তান নেই

author image
12:25 pm 19 Jan, 2018

Advertisement

ভারতে বিয়ে হলো পুরুষ ও মহিলার মধ্যে একটা গভীর সম্পর্ক। কিন্তু বিয়ে তার চেয়েও অনেক বেশি। একটা ভালো সম্পর্ক হলো একে অপরের প্রতি বিশ্বাস, ভালোবাসা, বন্ধুত্ব এবং সান্ত্বনা।

বিয়ের পর সন্তান দুজনের মধ্যে সম্পর্ককে আরও গভীর করে। কিন্তু বহুজনের কাছে সন্তান সবকিছু নয়। ভারতবর্ষে এমন অনেক সেলিব্রেটি দম্পতি রয়েছেন। যাদের বিয়ের পর বাচ্চা হয়েনি। এখানে এমন কযেজন দম্পতির সম্পর্কে বলা হলো যারা প্রমাণ করেছেন ভালো সম্পর্কের জন্য নিজের সন্তানের প্রয়োজন নেই।

1. জাভেদ আখতার ও শাবানা আজমী

জাভেদ আখতার 1972 সালে অভিনেত্রী হানি ইরাণিকে বিয়ে করেন এবং তাঁর দুই সন্তান – জোয়া আখতার এবং ফারহান আখতার। পরে জাভেদ আখতার 1984 সালে শাবানা আজমি বিয়ে করেন। প্রাথমিকভাবে, এই দুইজনের নিজস্ব কোনও সন্তান নেই। কারন তাঁরা পেশাগতভাবে খুব ব্যস্ত ছিলেন এবং পরবর্তীতে বুঝতে পারেন যে তাদের নিজেদের সন্তানের জন্য অনেক দেরী হয়ে গেছে। তাছাড়া শাবানা জোয়া এবং ফারহানকে নিজের সন্তান বলে মনে করেন।

2. দিলীপ কুমার ও সাইরা বানু

দিলীপ কুমার এবং সাইরা বানুর সুন্দর সম্পর্কের মধ্যে রয়েছে ভালোবাসা। সাইকরা বানু বলেছেন, তিনি কখনও সন্তানের কথা ভাবেনি। কারণ দিলীপ সাহেব তাঁর কাছে সন্তানের মতো।

3. মধুবালা এবং কিশোর কুমার

সুন্দরী অভিনেত্রী, মধুবালা 1960 সালে কিশোর কুমারকে বিয়ে করেছিলেন। এটা কিশোর কুমারে দ্বিতীয় বিয়ে ছিল এবং তাঁর প্রথম স্ত্রীর সাথে তাঁর প্রথম সন্তান ছিল। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর মধুবালাকে তাঁর নিজের পরিবার শুরু করার বিপক্ষে পরামর্শ দেওয়া হয় এবং 1969 সালে শিশু ছাড়া তাঁর মৃত্যু হয়।

4. অনুপম খের এবং কিরণ খের

চণ্ডীগড়ে অনুপম খের এবং কিরণের মধ্যে সাক্ষাত্ হয় এবং বন্ধু হয়ে যান। উভয়েরই বিয়ে সফল হয়েনি। এই দম্পতি নিজেদের সন্তানের জন্য অনেক চিকিত্সা করিয়েছিলেন কিন্তু সফলতা পাননি।

5. সঙ্গীতা বিজলানী এবং মোহাম্মদ আজহারউদ্দিন


Advertisement

সঙ্গীতা বিজলানীকে বিয়ে করার আগে মোহাম্মদ আজহারউদ্দিনের প্রথম পক্ষে দুটি সন্তান ছিল। কিন্তু আজহার ও সঙ্গীতার নিজস্ব সন্তান নেই। জয়লা গুট্টার সাথে আজহারের সম্পর্কের খবর আসার পর সঙ্গীতার সাথে তাঁর বিয়ে ভেঙ্গে যায়।

6. ডলি অহলুওয়ালিয়া ও কামাল তিওয়ারি

ডল্লি অহলুওয়ালিয়া ও কামাল তিওয়ারি উভয়ই বেশ কয়েকটি বলিউড চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাদের নিজস্ব কোনও সন্তান নেই।

7. মীনা কুমারী ও কামাল আমরোহি

হিন্দি সিনেমার ইতিহাসে সেরা এবং সবচেয়ে সুন্দরী অভিনেত্রীদের মধ্যে একজন, মিনা কুমারীর সাথে কমল আমরোহি বিয়ে হয়। কমল ইতিমধ্যে বিবাহিত ছিলেন এবং তাঁর একটি সন্তানও ছিল। বিরোধের কারণে মীনা কুমারীর সাথে তাঁর দ্বিতীয় বিয়েও দীর্ঘকাল স্থায়ী হয়নি। তাদের নিজস্ব কোনও সন্তান নেই।

8. আর ডি বর্মণ এবং আশা ভোসলে

আর ডি বর্মণকে বিয়ে করার আগে আশা ভোসলে ডিভোর্সী ছিলেন এবং তিনটি সন্তানও ছিল। বিয়ের পর দুজনে তাদের কর্মজীবনে নজর দেওয়ার সিদ্ধান্ত নেন।

9. বিদ্যা বালান এবং সিদ্ধার্থ রায় কাপুর

2012 সালে তাদের বিয়ে হয় এবং বহুবার বিদ্যাকে তাঁর পরিবার পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করা হয়। বিদ্যা বলেন যে তিনি শিশুর তৈরি মেশিন নন।

10. প্রীতি জিনতা এবং জিন গুডেনোফ

সম্প্রতি এই দম্পতি বিয়ে করেছেন। এই দম্পতির বিয়ের পরেই তাদের পরিবার পরিকল্পনা সম্পর্কে নানা রকম আলোচনা হতে থাকে। তবে তাড়াতাড়ি শীঘ্রই এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারেন বলে জানা যাচ্ছে।

Advertisement


  • Advertisement