Advertisement

বিয়ের বিরোধিতা করার জন্য এই মেয়েটি তৈরি করলো এক অনন্য বোর্ড গেম

author image
5:00 pm 31 Aug, 2017

Advertisement

আজকালকার তরুণরা অ্যারেঞ্জ ম্যারেজে বিশ্বাস করে না। বাড়ির লোকের পছন্দ করা মেয়ে বা ছেলের সাথে বিয়ে করার পরিবর্তে তারা ভালোবাসা করে বিয়ে করতে পছন্দ করছে। বহুবার আপনি বাড়িতে অ্যারেঞ্জ ম্যারেজ নিয়ে অশান্তি হতে দেখেছেন। কিন্তু পাকিস্তানের একটি মেয়ে এর বিরোধিতা করার অনন্য উপায় বের করেছে।

পাকিস্তানের 24 বছর বয়সী নাসরুল্লাহ বালাগামলা অ্যারেঞ্জ ম্যারেজের বিরোধিতা করার জন্য অ্যারেঞ্জ নামে একটি বোর্ড গেম তৈরি করেছে, যেটা খেলে যে কেউ এই বিয়ে থেকে বাঁচতে পারবে।

কয়েক সপ্তাহের মধ্যেই এই গেমটি বেশ জনপ্রিয় হয়ে। রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানে বাসিন্দা নাসরুল্লাহ যখন নিউ ইয়র্কের পড়াশোনা শেষ করে বাড়ি ফেরে তখন তার বাড়ির লোকেরা তার বিয়ের জন্য কথাবার্তা বলতে শুরু করে। এই কথাটি শোনার পর নাসরুল্লাহ আবার আমেরিকায় ফিরে যায়। বস্তুত নাসারা অ্যারেঞ্জ ম্যারেজ করতে চায় না। তার মতে সে এমন একজনের সাথে জীবন কাটাতে চায় না যার সাথে তার মাত্র কয়েক সপ্তাহ আগে যোগাযোগ হয়েছে।

এরপর সে বিয়ের থেকে প্রতিকার পাওয়ার জন্য একটি বোর্ড গেম তৈরি করে। যখন নাসারা এই কথাটি তার মা-বাবাকে বলে তখন তারা বিয়ের চিন্তা ছেড়ে দেন।

নাশারা বলেছে:


Advertisement

” যখন আমি নিউইয়র্ক থেকে পাকিস্তান ফিরে আসি, তখনই আমার মাথায় একটি বুদ্ধি আসে। তারপর আমি এমন একটি মজার খেলা তৈরি করে ফেলি, যার মাধ্যমে অ্যারেঞ্জ ম্যারেজের ধারণা পাল্টে যায়। এই বিষয়ে আমার অনেক বন্ধু আমাকে সাহায্য করেছে, যাদের বাড়ির লোক জোরজবরদস্তি তাদের বিয়ে দিয়েছে। “

এখন অনেকে নাশারাকে ম্যাসেজ পাঠিয়ে তার এই বোর্ড গেমের জন্য ধন্যবাদ জানিয়েছে। গত 17 দিনে, নাশারা প্রায় 3 লক্ষ 84 হাজার টাকার অর্ডার পেয়েছে।

কিভাবে এই গেমটি খেলবেন?

এই গেমটি অনেকটা দাবার মতো। যার মধ্যে খেলোয়াড়কে ম্যাচমেকার থেকে বাঁচতে হয়। যেটা হল বর, এটা অন্য একজন খেলোয়াড় খেলবে, যার নাম হলো রিস্তা অান্টী। যদি আপনি বেঁচে না বেরোতে পারেন তাহলে আপনার কোনও একজনের সাথে বিয়ে হয়ে যাবে।

অবশ্যই তরুণদের মধ্যে এই গেমটি বেশ জনপ্রিয় হচ্ছে। কারণ বর্তমানের যুগে তরুণরা মা-বাবার পছন্দকরা ছেলে বা মেয়েকে বিয়ে করতে চায় না।

 

 

Advertisement


  • Advertisement