Advertisement

এই ব্যক্তির আসার আগে হায়দ্রাবাদে ভিক্ষা করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করলো সরকার

author image
3:59 pm 8 Nov, 2017

Advertisement

আমাদের দেশ যত উন্নত হোক না কেন খারাপ রাস্তা এবং বিভিন্ন ধরনের অসুবিধা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব হয়েনি। সময়ের সাথে সাথে আমরা এই বিষয়ে অভ্যস্ত হয়ে পড়েছি। ভিক্ষারীদের সমস্যাও এখন সাধারণ বিষয় হয়ে গেছে। ছোট বা বড় শহর প্রত্যেক জায়গায় আপনি বড় সংখ্যায় ভিক্ষুক দেখতে পারবেন। বিশেষ করে পর্যটক স্থানে, এটি একটি বড় সমস্যা। এখন সরকারও এই সমস্যার সমাধান করার চেষ্টা করছে। সেই কারণে হায়দ্রাবাদে ভিক্ষা চাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে এই নিষেধাজ্ঞা অল্প সময়ের জন্য।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রামের কন্যা ইভাংকা ট্রাম্প ভারত সফরে আসছেন। এই সফরে তাঁর হায়দ্রবাদে যাওয়ার একটি প্রোগ্রাম রয়েছে। সেইজন্য ইভাংকা যতক্ষণ হায়দ্রাবাদে থাকবে ততক্ষণ ভিক্ষা করা যাবে না।

ইভাংকা ট্রাম্প 28 থেকে 30 নভেম্বর পর্যন্ত গ্লোবাল উদ্যোক্তা সামিট (জিইএস) যোগদান করবেন।

এই কনফারেন্সের থিম হল ‘নারী প্রথম, প্রত্যেকের জন্য সমৃদ্ধি’। এর উদ্দেশ্য হল নারী উদ্যোক্তাদের সহায়তা করা এবং বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধিকে শক্তিশালী করা। এই উপলক্ষে, সারা বিশ্ব থেকে 1000 জন উদ্যোক্তাকে ইভাংকা ট্রাম্প সম্বোধন করবে।

এরপর 15 ডিসেম্বর থেকে শহরে ওয়ার্ল্ড তেলেগু সম্মেলন শুরু হবে। এই সম্মেলন 5 দিন ধরে চলবে, হাজার হাজার তেলেগু এনআরআই উপস্হিত থাকতে পারেন।


Advertisement

হাই প্রোফাইল ইভেন্টের জন্য স্থানীয় প্রশাসন শহর পরিষ্কার করতে শুরু করেছে। রাস্তা এবং ম্যানহোল পরিষ্কার করা হচ্ছে। একই সময়ে, শহর ভিক্ষা নিষিদ্ধ করা হয়েছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, শহরে ভিক্ষার ওপর নিষেধাজ্ঞা আগামী বছরের 7 জানুয়ারি পর্যন্ত প্রযোজ্য থাকবে।

এই বিষয়ে পুলিশ কমিশনারের কার্যালয় থেকে নির্দেশ দেওয়া হয়েছে:

“শহরের সর্বজনীন স্থানে ভিক্ষা করা বা শিশুদের দিয়ে ভিক্ষা নিষিদ্ধ। এই আদেশ অমান্য করলে শাস্তি দেওয়া হবে।”

এই খবরটি শোনার পর আপনি অবাক হয়ে যাবেন তবে, এটি প্রথমবার নয়। এর আগে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের হায়দ্রাবাদ সফরের সময় ভিক্ষার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

Advertisement


  • Advertisement