কেউ বুঝতে পারে নি জিও-র এই মজা, এই ভিডিও এয়ারটেল এবং ভোডাফোনের ঘুম উড়িয়ে দিয়েছে

author image
3:55 pm 2 Apr, 2018

Advertisement

এপ্রিলের এক তারিখ আসতেই মানুষ তাদের বন্ধু এবং পরিবারের লোকজনেক বোকা বানানোর জন্য নানা রকম কৌশল করেন। এটা বলা ভুল হবে না যে এপ্রিল মাস নিজের সাথে অনেক মজা নিয়ে আসে।

এপ্রিল ফুলের দিন সবার কথা সন্দেহ করা হয় কারণ এর মধ্যে মজা থাকতে পারে। এই রকমই একটি মজা টেলিকম সেক্টরে সাফল্যের দিকে অগ্রসরকারী রিলায়েন্স জিও করেছে। এত সুন্দরভাবে এই মজা করা হয়েছে কেউ এর মধ্যে ভুল বের করতে পারেনি।


Advertisement

রিলায়েন্স জিও ইউজারদের জন্য লোভনীয় অফার এনেছিল। মানুষ ফোনের চার্জিং নিয়ে সমস্যায় থাকেন। কয়েক ঘন্টা ধরে চার্জ দেওয়ার পরেও ঠিক করে চার্জ হয় না। এই স্মার্টফোনের ব্যাটারি লাইফের কথা ভেবে রিলায়েন্স জিও মজা করে।

জিও 29 এবং 30 মার্চ তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল দিয়ে একটি ছবি এবং GIF শেয়ার করেছিল।

এই দুটো টুইট থেকে মনে হতে পারে যে কোম্পানী নতুন পণ্য আনছে, যার নাম জিও জুস।

এরপর 31 শে মার্চ পণ্যটি থেকে পর্দা তোলা হয় জিও জুসের সম্বন্ধে। একটি ভিডিও টুইট করে বলা হয় এবার চার্জার এবং পাওয়ার ব্যাংকের সময় চলে গেছে। রিলায়েন্স জিও একটি নতুন প্রযুক্তি নিয়ে আসছে, যেখানে ইউজারদের ফোন চার্জ করার জন্য জিও সিমের প্রয়োজন।

ভিডিওতে দেখানো হয়েছে যে এই বৈশিষ্ট্যটি জিওর সিম কার্ডে থাকবে। এর মানে হল যার ফোনে জিও সিম থাকবে তাদের ফোনের ব্যাটারি সম্ভবত শেষ হবে না।

জিও এই পণ্য মজা হলেও এটা নিশ্চয়ই প্রতিদ্বন্দ্বী কোম্পানিদের ঘুম উড়িয়ে দিয়েছে। মানুষ জিও এর নতুন উদ্ভাবনী পণ্য প্রশংসা করছে।

এরপর খবরটি ভাইরাল হয়ে যায়। কিন্তু এক এপ্রিল জিও আরেকটা টুইট করে সবাইকে অবাক করে দেয়। কোম্পানী নিজেই জানিয়ে দেয় জিও জুস নামে কোনও প্রযুক্তি আসছে না। এটা শুধু এপ্রিল ফুলের মজা ছিল।

সত্যি জানার পর, জনগণের প্রতিক্রিয়া এই রকমই ছিল:


  • Advertisement