আনুষ্কা শর্মা যে সম্মান পেয়েছেন আজ পর্যন্ত কোনও অভিনেত্রী পায়নি, স্বামীকেও পেছনে ফেলে দিয়েছেন

author image
5:17 pm 28 Mar, 2018

Advertisement

মডেল হিসাবে কেরিয়ার শুরু করে অানুষ্কা শর্মা নিজের চেষ্টায় বলিউডে জায়গা তৈরি করেছেন। বলিউডে গডফাদার না থাকার পরেও তিনি নিজের পরিচয় তৈরি করতে সফল হয়েছেন।

2008 সালে শাহরুখ খানের সাথে ‘রব নে বনা দী জোড়ি’ দিয়ে বলিউডে আসেন। এই ফিল্মের জন্য তিনি ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান।



আনুষ্কা এমন কয়েকজন অভিনেত্রীর মধ্যে একজন যিনি বলিউডে তিনজন খানের সাথে কাজ করেছেন। প্রযোজক হিসাবে আনুষ্কা ‘এনএইচ 10’ , ‘ফিলৌরি’ এবং ‘পারী’ এর মতো সিনেমা তৈরি করেছেন। ব্যক্তিগত জীবনে আনুষ্কা বহুবছর ধরে বিরাটের সাথে সম্পর্কে থাকার পর 2017 সালে ভারতের ক্রিকেট অধিনায়ককে বিয়ে করেন।

নিশ্চিতভাবে আনুষ্কা তাঁর 10 বছরের কেরিয়ারে অনেক জনপ্রিয় হয়েছেন। বলিউড জগতে এই সুন্দর অভিনেত্রী তাঁর কঠোর পরিশ্রমের এই পুরস্কারটি পেয়েছেন। বিশ্বের শীর্ষস্থানীয় পত্রিকা ফোর্বস 2018-এর 30-এর তালিকায় তাঁর নাম রয়েছে।

tosshub

ফোর্বস ম্যাগাজিনে আনুষ্কাকে ‘ফোর্বস 30 এর অধীনে 30 এশিয়া 2018’ তালিকাতে অন্তর্ভুক্ত করেছেন। এই তালিকাটি নতুন কিছু করার অথবা আলাদা ধরনের কাজ করেন এমন ব্যক্তিদের নাম থাকে, যারা তাদের ব্যবসা এবং এশিয়ার উন্নতির জন্য কাজ করছেন।

ytimg

বলিউডে সবচেয়ে বেশি টাকা নেন অভিনেত্রীদের মধ্যে আনুষ্কা একজন। তিনি এই তালিকায় 29 তম স্থান পেয়েছেন। তিনি একমাত্র বলিউড অভিনেত্রী যিনি এই তালিকায় রয়েছেন।

dnaindia


Advertisement

আনুষ্কা ছাড়াও, এই তালিকায় 22 বছর বয়সী ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু রয়েছেন। ফোর্বস ম্যাগাজিন ’30 এর অধীনে 30 এশিয়া ‘তালিকায় এশিয়ায় পরিবর্তন আনছেন এমন 300 জন তরুণের নাম তুলে ধরেছে। বিশেষ বিষয় হলো ভারতের 65 জন তরুণের নাম রয়েছে। ভারতের পরে, চিনের 59 জন তরুণ এই সম্মান পেয়েছে।


  • Advertisement