বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্যক্তির ‘গোপন স্ত্রী’, 30 বছরের ছোট

author image
4:22 pm 20 Mar, 2018

Advertisement

বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্যক্তি হিসেবে বিবেচিত ভ্লাদিমির পুতিন চতুর্থবার রাশিয়ার রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন। তিনি তাঁর কঠিন অবস্থান এবং ফিটনেস নিয়ে জনপ্রিয়। তবে পুতিনের ব্যক্তিগত জীবন সম্পর্কে খুব কম লোকই জানেন। তিনি সবসময় তাঁর ব্যক্তিগত জীবনকে মিডিয়া থেকে মিডিয়া থেকে দূরে রাখেন।

তাঁর স্ত্রীর সাথে ডিভোর্স হয়ে গেছে। কিন্তু অন্যান্য মহিলার সাথে পুতিনের সম্পর্ক সাধারণ বিষয়। এরমধ্যে সবথেকে বেশি আলোচনায় ছিল অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী 35 বছর বয়েসী অ্যালিনা কাবাএবা। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পুতিন এবং অ্যালিনার মধ্যে সম্পর্ক 2008 সালে শুরু হয়।

পুতিন-অ্যালিনার সম্পর্কের কথা প্রথম 2008 সালে মস্কো পত্রিকায় প্রকাশিত হয়েছিল। এই পত্রিকা মিডিয়া টাইকুন এবং রাশিয়ার গোয়েন্দা আলেকজান্ডার লেবদেবে এর। 2014 সালে পুতিন তাঁর স্ত্রী ল্যুডমিলা থেকে ডিভোর্স নেন। তখন অ্যালিনার সাথে সম্পর্কের খবর নিয়ে আলোচনা শুরু হয়।


Advertisement

বহু অনুষ্ঠানে দুজনের ফটো সামনে এসেছে। কিন্তু বিভিন্ন জায়গায় ভিন্ন রকম ভাবে দেখা গেছে তাদের। 2015 সালে যখন অ্যালিনার হাতে যখন বিয়ের আংটি তখন আলোচনা হচ্ছিল পুতিন বিয়ে করেছেন।



2015 সালে দ্বিতীয়বার পুতিনের বাবা হওয়ার গুজব ছড়ায়। যখন অ্যালিনা দ্বিতীয় বিশ্বযুদ্ধের 70 তম বার্ষিকী উপলক্ষে একটি প্রোগ্রামে অতিথি হয়ে পৌছান। এই অনুষ্ঠানে অ্যালিনা লাল রঙের খুব আলগা পোষাক পড়েছিলেন। এটা দেখে তাঁর গর্ভবতী হওয়ার কথা আলোচনা হচ্ছিল।

2015 সালে মার্চ মাসে সুইজারল্যান্ডের টিসিনোর ভিআইপি হাসপাতালে অ্যালিনা বাচ্চার জন্ম দেন। তারপর সেই বছরই অক্টোবর মাসে মেলঅনলাইন লেখে পুতিনের প্রেমিকা তাঁর সন্তানের জন্ম দিয়েছে।

তবে পুতিন, অ্যালিনা এবং তার পরিবারের দিক থেকে এই গুজবের কোনও উত্তর পাওয়া যায়নি। পুতিনের মুখপাত্র দিমিত্রি পস্কোভ বলেছেন যে পুতিনের বাবা হওয়ার খবরটি ভুল।


Advertisement

35 বছর বয়সী অ্যালিনা রাশিয়ার অবসরপ্রাপ্ত জিমন্যাস্ট। তিন বছর বয়স থেকে তিনি জিমন্যাস্টিকসের প্রশিক্ষণ নিচ্ছেন এবং 2004 এথেন্সের অলিম্পিকে স্বর্ণপদক জেতেন। এছাড়াও, তিনি দুটি বিশ্ব চ্যাম্পিয়নশিপে 8 স্বর্ণ পদক জিতেছেন। রাশিয়া এর Wog ম্যাগাজিন ফ্রন্ট কভারে তাকে দেখা গেছে। গানের দিকে নিজের কর্মজীবন শুরু করার চেষ্টা করেছেন। রাশিয়ার রাজনীতিতে নিজের ভাগ্য চেষ্টা করেন। 2007 থেকে 2014 সাল পর্যন্ত সংসদ সদস্য ছিলেন।


  • Advertisement