Advertisement

নেতারা অনশন আন্দোলনের সময় বিরিয়ানী এবং মদ্যপান করছেন, ছবি ভাইরাল হচ্ছে

author image
5:23 pm 4 Apr, 2018

Advertisement

অনশন আন্দোলন হলো ক্ষুধার্ত থেকে আন্দোলনকে নতুন দিশা দেওয়া। এই সময়, বিক্ষোভকারীরা জল ও খাবার ত্যাগ করেন। সম্প্রতি সমাজকর্মী অণ্ণা হজারে অনশন আন্দোলনের জন্য শিরোনামে ছিলেন। দিল্লির রামলীলা ময়দানে অনশন আন্দোলনে বসেন। কেন্দ্রের কাছে তাঁর দাবি, অবিলম্বে লোকপাল ও লোকায়ুক্ত নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। পাশাপাশি, কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্য ইস্যুতে সরকারকে প্রতিশ্রুতি দিতে হবে।

এই সময়ে, ডাক্তারের দল আন্নার স্বাস্থ্য পরীক্ষা করছিলেন। কারণ তিনি খাবার ও জল কিছুই গ্রহণ করছিলেন না। এ কারণে তাঁর স্বাস্থ্য দিনের পর দিন খারাপ হচ্ছিল। চার কেজি ওজন কমেছে তাঁর।

আমরা এখানে দক্ষিণ ভারতের একটি আন্দোলনের সম্পর্কে আলোচনা করছি।

কাবেরী জল বিভাজন নিয়ে তামিলনাড়ুতে মানুষের মধ্যে আক্রোশ রয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল বিভিন্নভাবে প্রচেষ্টা করতেন। এই বিষয়ে, এএআইডিএমকে কর্মীরা বিভিন্ন এলাকায় 3 এপ্রিল ভিন্ন ভিন্ন জেলায় সকাল 8 টা থেকে বিকেল 5 টা পর্যন্ত অনসন আন্দোলনের কথা ঘোষণা করে। এই অনশন আন্দোলন শুধু নামের ছিল অভিযোগ যে এআইএডিএমকে কর্মীরা অনশন আন্দোলন চলাকালীন লাঞ্চ ব্রেকে বিরিয়ানী ও মদ্যপান করছিলেন।

আমরা এই কথা বলছি না, কিন্তু সোশ্যাল মিডিয়া দাবি করা হচ্ছে।

টপয়াপ্স এই ছবিগুলির সত্যটা যাচাই করেনি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই ছবিগুলি ভেল্লোর, কোয়েম্বাটুর এবং সলেমের।

এই বিষয়ে রিপাবলিক টিভির রিপোর্টের প্রশংসা করতে হয়।

এর আগে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পলানীস্বামী ও উপ-মুখ্যমন্ত্রী পণীরসেলভাম অনশন আন্দোলনে যোগ দিয়েছিলেন এবং অনুষ্ঠান শুরু করেন। মিডিয়া রিপোর্টে বলা হয় যে তামিলনাড়ুর পুরো ক্যাবিনেট এই অনশন আন্দোলনে যোগ দিয়েছিল।

Advertisement


  • Advertisement