এই 9 জিনিস থিয়েটারের কর্মীরা আমাদের কাছে গোপন করে!

author image
1:49 pm 14 Aug, 2017

Advertisement

থিয়েটারে সিনেমা দেখার আনন্দ আলাদা রকমের হয়। নিজেদের প্রিয় তারকাকে বড় পর্দায় দেখার সময় কযেকটি গুরুত্বপূর্ণ জিনিস আমাদের চোখের আড়াল হয়ে যায়। অর্থাত্ সবকিছু যেন রঙিন পর্দার মধ্যে হারিয়ে যায়। আমরা থিয়েটারে যাওয়ার পর আমরা সিটে বসি, গল্প করি, খাওয়া দাওয়া করি, সিনেমা দেখি তারপর চলে আসি। কিন্তু এর মধ্যে আপনার অনেক গুরুত্বপূর্ণ জিনিস এড়িয়ে যান। যেটার সম্পর্কে থিয়েটারের কর্মীরা আপনাদের কোনওদিন বলবে না।

1. থিয়েটার পরিষ্কার দেখায়, কিন্তু আদও সেই রকম থাকে না

বাইরে জাঁকজমকের দুনিয়া আমরা ব্যস্ত থাকি এবং তার মধ্যে থিয়েটারের আবর্জনা দেখতে পাই না। একটার পর একটা শো চালিয়ে অর্থ উপার্জন করতে ব্যস্ত মালিকরা কোনওদিন থিয়েটার পরিষ্কার করার কথা ভাবে না। থিয়েটারের কর্মীদের কাছে পরিষ্কার করার সময় থাকে না। রাতে কোনও শো না থাকলে থিয়েটার পরিষ্কার করা হয় কিন্তু সেটা যথেষ্ঠ নয়।

2. থিয়েটারের অতিরিক্ত শব্দ আপনাকে বধির করতে পারে


Advertisement

আজকাল থিয়েটারে অস্বাভাবিকরকম সাউন্ড সিস্টেম ব্যবহার করা হয়। কয়েকবার এই সাউন্ড সিস্টেমের আওয়াজ এতটাই হয় যে সেটা কানের ওপর বাজে প্রভাব ফেলে। সাধারণত কোনও অ্যকাসানের সিনে আওয়াজ এতটাই থাকে যেটা কানের পক্ষে ঠিক নয়।

3. চেয়ারের নিচে থাকে আবর্জনা

অবাক হবেন না। সিনেমা দেখার সময আমাদের খাবারে অতিরিক্ত অংশ সিটের নিচে চাপা পড়ে যায়। পরিষ্কার না হওয়ার ফলে এটা জমা পড়ে থাকে।

4. পপকর্নের বেশি দাম আর লুকিয়ে নেই

সিনেমা দেখার সময পপকর্ন খাওয়া হলো আমাদের অভ্যাস। থিয়েটারে যে পপকর্ণ বিক্রি সেটার দাম দ্বিগুণ হয়। থিয়েটারে বিক্রি হওয়া জিনিসপত্র ব্যয়বহুল হয় যেটা পকেট আলগা করতে পারে।

5. থিয়েটারের লোকেদের নজর আপনার ওপর রয়েছে



কোণের সিটে বসে থাকা দম্পতিদের বোঝা উচিত যে আপনি অন্ধকারে বসে রয়েছেন ঠিকই কিন্তু গোপন ক্যামেরার নজর আপনার ওপর রয়েছে। তাই এবার কিছু করার আগে মনে রাখবেন তৃতীয়জনের নজর রয়েছে আপনার ওপর।

6. পপকর্ণের গন্ধ আলাদা হয় কেন ?

থিয়েটারে পাওয়া যাওয়া পপকর্ণের গন্ধ আলাদা রকমের হয়। ইচ্ছা না থাকা সত্ত্বেও আমরা কিনতে বাধ্য হই। এই পপকর্ণের থিয়েটারের লোকেরা আলাদা রেসিপি ব্যবহার করেন। যে কারণে গ্রাহকরা এর প্রতি আকৃষ্ট হন।

7. আগে সিটের ওপর কাপ হোল্ডার থাকতো না

সিনেমা দেখার সময় আপনি বহুবার আপনার কোল্ড ড্রিঙ্ক কাপ হোল্ডারের ওপর রেখেছেন। কিন্তু আপনি কি জানেন 1981-এর আগে এর ব্যবহার হতো না।

8. কম্বো ডিল আপনার পকেট ফাঁকা করে দেয়

থিয়েটারের প্রতি দর্শকের আকর্ষণ বাড়ানোর জন্য কম্বো ডিলের মতো লোভনীয় অফার দেওয়া হয়। কিন্তু সত্যি হলো এরদ্বারা আপনার কোনও লাভ হয় না। সমস্ত জিনিস আলাদা আলাদ কিনে আপনি আপনার অর্থ সঞ্চয় করতে পারবেন।

9. সবসময় পপকর্ণ টাটকা হয় না

দেখতে পপকর্ণ টাটকা হলেও আসল সত্যিটি হোল এই পপকর্ণগুলিকে কর্মচারীরা প্লাস্টিকের ব্যাগে ভরে রাখে। যেটা পরের দিন গরম করে পুনরায় বিক্রি করা হয়।

 


Advertisement

Source: brightside


  • Advertisement