আট বছরের যুবরাজের দাম উঠেছে সাড়ে নয় কোটি টাকা!

1:42 pm 11 Nov, 2016


যুবরাজের দাম উঠেছিল সাড়ে নয় কোটি টাকা। এখন নিশ্চই আপনারা ক্রিকেটার যুবরাজ সিং এর কথা ভাবছেন। কিন্তু এই যুবরাজ সেই যুবরাজ নয়। এটি হলো একটি ষাঁড়। যার গায়ের রঙ কুচকুচে কালো,বয়স মাত্র আট বছর। দৈর্ঘ্য অন্তত 9 ফুট আর উচ্চতা 5 ফুট 9 ইঞ্চি,ওজন 1500 কেজি। প্রতিদিন তার 20লিটার দুধ,3 কেজি দই আর 10 কেজি ফলের ডায়েটের প্রয়োজন হয়। সঙ্গে 5 কিলোমিটার করে প্রাতভ্রমমের সেশনও থাকে।

যুবরাজের সিমানের দাম অনেক তার একবারের সিমানকে ডাইলুট করে 500 ডোজ তৈরি করা যায় যার একটি ডোজ 300 টাকা পর্যন্ত বিক্রি হয় গত চার বছরে যুবরাজ দেড় লক্ষ স্বাস্হ্যবান বাছুরের বাবা হয়েছে। এই বাছুরগুলির ওজন 75 কেজি। প্রতিদিন 20 লিটার করে দুধ দেয়।

বিভিন্ন পশু উত্সবে যুবরাজ 2 লক্ষ টাকা করে পুরস্কার জিতেছে। এই ষাড়ের মালিক হলো কুরুক্ষেত্রেপ বাসিন্দা কর্মবীর সিং। এয়ারকান্ডিসনার রুমে ঘুমায় যুবরাজ।

মালিক কর্মবীর সিং জানিয়েছেন যুবরাজের কারণে তিনি বার্ষিক 40-45 লক্ষ টাকা অর্থ-উপার্জন করেন। যুবরাজকে স্বাস্হবান রাখার জন্য প্রতি মাসে 25 হাজার টাকা খরচ করেন তিনি। সাড়ে নয় কোটি টাকা দাম পাওয়া সত্তেও যুবরাজকে হাতছাড়া করেননি। কর্মবীর জানিয়েছেন,যুবরাজ একটি ষাঁড় নয়, সে আমার ছেলে আমি তাকে একটি শিশুর মতো লালিত করেছি এবং আমি তাকে অনেক ভালোবাসি” ওকে সাড়ে নয় কোটি টাকায় কিনতে চেয়েছিল একজন কিন্তু তাকে আমি বিক্রি করতে ইচ্ছুক হয়নি।

উচ্চ ফলনসীল মুররায় মোষের সাফল্যের পেছনে রয়েছে যুবরাজ। মুররায় শাবক প্রধানত উত্তর ও মধ্য ভারতে পাওয়া যায়। জাফারাবাদী ও নিলি নদী সহ দক্ষিণ এশিয়া উচ্চ ফলনের জন্য প্রয়োজন হয় মুররায় মোষের।

Discussions