100 বছর ধরে সুস্হভাবে বেঁচে থাকার 10 টি গোপন তথ্য জেনে নিন

1:11 pm November 21, 2016


স্বাস্থ্যকর জীবনের জন্য প্রয়োজন পুষ্টিকর খাদ্য। স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করলে 100 বছর পর্যন্ত বেঁচে খাকা যায়। বিশ্বে এমন অনেক জায়গা আছে যেখানে মানুষ 100 বছরেরও বেশি সময় পর্যন্ত জীবিত থাকে। এই সমস্ত ব্যাক্তিদের খাওয়া-দাওয়া পরীক্ষা করে খাদ্য ও পুষ্টি বিশেষজ্ঞরা একটি ডায়েট তৈরি করেছেন। এই ডায়েট যদি প্রতিদিন অনুসরণ করা যায় তাহলে আপনি স্বাস্হ্যবান থাকবেন এবং দীর্ঘ আয়ুর অধিকারী হবেন।

1. হুঞ্জা ডায়েট

পাক অধিকৃত কাশ্মীরের হুঞ্জা প্রজাতির লোক এই ডায়েট অনুসরণ করেন। হুঞ্জা প্রজাতির মানুষ 120 বছর বয়স পর্যন্ত বেঁচে থাকেনন এই ডায়েটের মধ্যে রয়েছে শুকনো ফল, টাটকা সবজি, আঙ্গুর, সমগ্র শস্য, মটরশুটি এবং বাদাম। এই ডায়েট অনুসরণ করলে মাংস এবং অন্যান্য জাঙ্ক ফুড খাওয়ার ইচ্ছে চলে যায়।

wisegeek

wisegeek

2. ওকিনাবা ডায়েট

জাপানে বসবাসকারী 100 বছরের বেশি বয়সের লোকেরা অনুসরণ করেন ওকিনাবা। স্থূলতা এবং বহু রকমের রোগ নিরাময় করা সম্ভব হয়। এই ডায়েটের মধ্যে থাকে মটরশুটি,ফল,শস্য,ফল।

pinimg

pinimg

3. ভেজিটেরিয়ান ডায়েট

প্রধানত এর মধ্যে থাকে সবুজ শাকসবজি। এর মাধ্যমে স্থূলতা ডায়াবেটিস, ক্যান্সার,এবং বাতের মতো রোগ নিরাময় করা সম্ভব হয়। এই ডায়েটে থাকে সবজি, ফল, মটরশুটি, বাদাম। এই ডায়েট অনুসরণ করলে ডিম, মাংস,দুগ্ধজাত সামগ্রীর তৈরী খাদ্য সেবন করা যায় না।

florencecallender

florencecallender

4. কম ক্যালোরির ডায়েট

এই এন্টি এজিং ডায়েটে কম ক্যালোরির খাবার খাওয়া হয়। তালিকায় রয়েছে সবুজ শাকসবজি, কম চর্বি খাদ্য, সবজির জুস। গুরুতর অসুস্থতা থেকে দীর্ঘায়ু দিতে সাহায্য করে। এই ডায়েট অনুসরণ করলে মাংস, তেল জাতীয় খাদ্য, জাঙ্ক ফুড খাওয়া যায় না।

ytimg

ytimg

5. অর্নিস ডায়েট


অর্নিস ডায়েট অনুসরণ করলে ব্লাড পেসার,কোলেস্টেরল, স্থূলতা, হৃদরোগ সংক্রান্ত সমস্যার থেকে নিরাময় পাওয়া যায়। মটরশুটি, ডাল, ফল, শস্য এবং কম ফ্যাটের দুগ্ধজাত খাবার খাওয়া হয়। মাংস, মাছ, তেল এবং চিনির ব্যাবহার কম করা হয়।

healthyceleb

healthyceleb

6.কাঁচা খাবারের ডায়েট

75 শতাংশ কাঁচা খাদ্য থাকে। ওজন কমানোর জন্য সবথেকে ফলপ্রদ ডায়েট। এর মধ্যে থাকবে ফল, সালাড, বাদাম, অঙ্কুরিত শস্য, মধু, রস। এই ডায়েট চলাকালীন মাংস, মাছ এবং রান্না করা খাবার থেকে দূরে থাকতে হয়।

magic4walls

magic4walls

7. লো গ্লাইসেমিক ডায়েট

কম কার্বোহাইড্রেটের খাদ্যভ্যাস, যা রক্তে শর্করার মাত্রা স্বাভাবিক রাখে। ডায়াবেটিস এবং হৃদরোগের সমস্যা থেকে রক্ষাকারী এই ডায়েটে থাকে শস্য, সবুজ শাকসবজি, টাটকা ফল, মটরশুটি।

huffpost

huffpost

8. মাইক্রোবায়োটিক ডায়েট

এই ডায়েটের মধ্যে রয়েছে জাপানি বৌদ্ধ নীতির ওপর ভিত্তি করে তৈরি করা নন্-টক্সিক খাবার। ক্যান্সার এবং অন্যান্য রোগের নিরাময় করা সম্ভব হয়। ডায়েটে রয়েছে ফল,কাঁচা সবজি, মাছ, সবজির রস, চা। অন্যদিকে আলু, টমেটো,ডিম, মাংস, দুগ্ধজাত খাবার সেবন করা যায় না।

sanaview

sanaview

9. অ্যালার্জি রহিতকরণ ডায়েট

এতে এলার্জি হবে না এমন ধরনের খাবার খাওয়া হয়। গম, ডিম, মাংস, চিনাবাদাম, সয়া সস খাওয়া যায় না। তালিকায় রয়েছে আপেল, নাশপাতি, চাল, মটরশুটি।

mentalfloss

mentalfloss

10. পালিও ডায়েট

বিশেষভাবে পালিও ডায়েটে রয়েছে জৈব খাদ্য, ফল, সবজি, বাদাম, বীজ, ফল। খাদ্যশস্য,দুগ্ধজাত খাদ্য সেবন খুব কমই পরিমাণে করা হয়।

thegreatestgarden

thegreatestgarden

Facebook Discussions