ওয়াই ফাই পরিষেবা ব্যবহারে প্রথম স্হানে রয়েছে পাটনা স্টেশন, সর্বাধিক পর্ণ সাইট অনুসন্ধানের জন্য

author image
6:00 pm 17 Oct, 2016

সোমবার সামনে আসা একটি নিতান্ত খবরের পর বিতর্কে জড়িয়েছে পাটনা রেল স্টেশন।  এখানে বিনামূল্যে ওয়াই ফাই সেবা ব্যবহার করা হয় পর্ণ সাইট অনুসন্ধানের জন্য।  আইএএনএস রিপোর্ট অনুযায়ী,দেশের যে সব রেল স্টেশনে ওয়াই ফাই পরিষেবা চালু হয়েছে তার মধ্যে পাটনা স্টেশনে সর্বাধিক ইন্টারনেট ব্যবহার করা হয় যা শুধুমাত্র অশ্লীল সাইট অনুসন্ধান জন্য।

patna FB
পাটনা হলো বিহারের প্রথম এমন স্টেশন যেখানে ওয়াই ফাই পরিষেবা চালু করা হয়েছে।  সবচেয়ে জনবহুল রেল স্টেশন যেখানে প্রায় 200 টি ট্রেন সারাদিনে আসা যাওয়া করে।  রেল কর্মকর্তাদের অনুযায়ী মানুষ পাটনায় ইউটিউব জন্য বিনামূল্যে ওয়াই ফাই ব্যবহার করে।  অ্যাপস ছাড়াও বলিউড ও হলিউড চলচ্চিত্র ডাউনলোড করতে ব্যবহার করে ওয়াই ফাই।


ইন্টারনেট সার্চের তালিকায় পাটনার পরে দ্বিতীয় স্হানে রয়েছে জয়পুর রেলস্টেশন,এর সঙ্গে রয়েছে বেঙ্গালুরু এবং নয়া দিল্লি।

রেল কর্মকর্তাদের অনুযায়ী যাত্রীরা বিনামূল্যে ইন্টারনেট পরিষেবার লাভ নেওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা এখানে সময় কাটায়।  গতমাসে পাটনা ছাড়া দেশের আরো তিনটি রেল স্টেশন ওয়াই ফাই পরিষেবা চালু করা হয়েছিল।  এই স্টেশনগুলি হলো অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনমে ও ঝাড়খণ্ডের রাঁচি, বিহারের পাটনা।

দেশের প্রথম রেলস্টেশন মুম্বাই সেন্ট্রালে প্রথম বিনামূল্যে ওয়াই ফাই সুবিধা চালু করা হয়েছিল।  গুগল ইন্ডিয়া ও ভারতীয় রেল একসাথে দেশের 400 স্টেশনে হাই স্পিড ওয়াই-ফাই নেটওয়ার্ক শুরু করার পরিকল্পনা করেছে।

Discussions



TY News