জলাবদ্ধতা কারণে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল চলাচল ব্যবস্হা বিপর্যস্ত হয়েছে

author image
12:29 pm 7 Sep, 2016


সোমবার রাত থেকে একটানা বৃষ্টির ফলে হাওড়া বিস্তীর্ণ অংশ জলমগ্ন। হাওড়া পুরসভার প্রায় 25 টি ওয়ার্ড ভারী বৃষ্টির ফলে প্লাবিত।

সাধারণ জীবন বিপর্যল্ত হয়ে পড়েছে। হাওড়া জুড়ে জলাবদ্ধতা কারণে মঙ্গলবার থেকে ট্রেন পরিষেবা ব্যাহত হয়ে পড়েছে।

01

বৃষ্টিতে বেহাল হাওড়া শাখার ট্রেন পরিষেবা লাইনে জল জমে থাকার ফলে একাধিক দূরপাল্লার ও লোকাল ট্রেন দেরিতে চলছে বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন হাওড়া-বারবিল-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেস, হাওড়া-দিঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস, সাঁতরাগাছি-পুরুলিয়া-হাওড়া রূপসী বাংলা এক্সপ্রেস, হাওড়া তিতলাগড় ইস্পাত এক্সপ্রেস বিতিল করা হয়েছে। এছাড়াও পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

টিকিয়াপাড়া রেলট্র্যাকে জল জমে থাকার কারণে সিগন্যাল ব্যবস্থা অকার্যকর হয়ে পড়েছে। দক্ষিণ – পূর্ব রেল য়াখা অনুযায়ী জল পরিষ্কার করার জন্য পাম্প ব্যবহার করা হচ্ছে। বহু ট্রেন সাঁতরাগাছি পর্যন্ত আসতে পেরেছে।

02

বিপর্যস্ত লোকাল ট্রেন পরিষেবা দক্ষিণ-পূর্ব রেলের 35 টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে এছাড়া, পূর্ব রেলের শাখায় কালকা মেল সাড়ে 3 ঘণ্টা, মিথিলা এক্সপ্রেস 6 ঘণ্টা, সরাইঘাট এক্সপ্রেস 4 ঘণ্টা, কামরূপ এক্সপ্রেস 6 ঘণ্টা, নিউদিল্লি-দুরন্ত এক্সপ্রেস 3 ঘণ্টা ও বিভূতি এক্সপ্রেস 7 ঘণ্টা দেরিতে চলছে।

রেল কত্বৃপক্ষ অনুযায়ী ড্রেনেজ সিস্টেম হুগলি প্রবাহের উপর নির্ভর করছে। যখন বৃষ্টির পরিমাণ বেশি হচ্ছে তখন পাম্প করতে অসুবিধা হচ্ছে। কারসেড ঘিরে বেঅাইনি নির্মাণ কার্য পরিস্হিতিকে জটিল করেছে। দুর্ভোগের মধ্যে পড়ে নিত্যযাত্রীরা। কারসেডে দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকায় মূলত রেললাইন ধরে হাওড়ায় পৌঁছায় যাত্রীরা।

03

 

04

 

05


 

06

 

07

 

08

Source: SUNO

Popular on the Web

Discussions



  • Viral Stories

TY News