ফাঁস হলো স্বাধীনতা দিবসে সীমান্তে তালিবানি হামলার ছক

author image
5:12 pm 13 Aug, 2016


স্বাধীনতা দিবসের ভারতে বড়সড় হামলার ছক করেছে তালিবানরা। পাক সন্ত্রাশ দমন সংস্হা তালিবান হামলার সর্তকতা জারি করে বলেছে দুজন আত্মঘাতী জঙ্গী সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছে। পাক সন্ত্রাশ দমন সংস্হা অনুযায়ী ওয়াঘা এবং গন্ডা সিং সীমান্ত পেরিয়ে ভারতে আসার ছক কষেছে দুই তালিবান।

ন্যাশনাল কাউন্টার টেরোরিজম কর্তৃপক্ষ পাক রেঞ্জার্সের ডিজি ,স্বরাষ্ট্র মন্ত্রক এবং পাঞ্জাবের পুলিশের প্রধানকে জনগণ এবং নিরাপত্তা কর্মীদের রক্ষা করার জন্য উচ্চ প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

তেহরিক-ই-তালিবানের ফজুলল্লাহ গোষ্ঠী 13,14 বা 15 আগস্ট ভারত-পাক সেনার যৌথ প্যারেটকে নিশানা করে হামলা চালানোর পরিকল্পনা করেছে জঙ্গিরা।

পাক স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে সতর্কবাতায় জানানো হয়েছে অন্তত 16জন জঙ্গী পাঞ্জাবে ঢুকে পড়েছে। স্বাধীনতা দিবসের উত্সব জমায়েতে হামলা চালানোই তাদের উদ্দেশ্য।

indiatimes

indiatimes


সতর্কতা দরুণ পাঞ্জাব পুলিশ সীমান্ত এলাকায় হামলা চালিয়ে 50 জনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের কাছ থেকে কোনও বৈধ পরিচয়পত্র পাওয়া যায়নি।

2014 সালে নভেম্বর মাসে ওয়াঘাতে একটি ভয়াবহ সন্ত্রাসবাদী হামলায় মৃত্যু হয় শিশু ও নিরাপত্তা কর্মী সহ 60 জনের। আহত হয়েছিল 200 জন।

এদিকে ,পাঞ্জাব সরকার জঙ্গি হামলার বিষয়টিকে মাথায় রেখে স্বাধীনতা দিবস উদযাপনের জন্য পরিকল্পিত সব বহিরঙ্গন সক্রিয়তা বাতিল করেছে।.সীমান্তে নিরাপত্তা ব্যবস্হাকে কড়া করা হয়েছে।

কর্মকর্তা অনুযায়ী,এই সপ্তাহে কোয়েটায় বিস্ফোরণে নিহত হয়েছে 74 জন যার মধ্যে বেশিরভাগই ছিল আইনজীবি। 14 আগস্ট উত্সবে বহু মানুষের সমাগম হবে যার জন্য প্রয়োজনীয় সর্তকতা অবলম্বন করতে হবে।

Popular on the Web

Discussions