15 দিনে 2 বার ভারতে পরমাণু হামলার হুমকি দিয়েছে পাকিস্তান, প্রবল আপত্তি প্রকাশ করলো আমেরিকা

4:16 pm 1 Oct, 2016


পাকিস্তান বারবার ভারতের ওপর পারমাণবিক হামলা করার হুমকি দিচ্ছে, এ ব্যাপারে আপত্তি প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই ব্যপারে ওবামা প্রশাসন পাকিস্তানকে কড়া বার্তা পাঠিয়েছে এবং এই ধরনের হুমকিকে দায়িত্ব জ্ঞানহীন আচরণ বলেছে।

মার্কিন বিদেশমন্ত্রকের পক্ষ থেকে এই বিষয়ে পাকিস্তানকে সতর্ক করে সংবেদনশীল হওয়ার পরামর্শ দেওযা হয়েছে। পাকিস্তান এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করতে পারে সে বিষয়ে যথেষ্ঠ উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন বিদেশমন্ত্রক।

বিগত 15 দিনে 2 বার পাক প্রতিরক্ষমন্ত্রী খাজা আসিফ ভারতে পরমাণু হামলা করে উরিয়ে দেওয়ার হুমকি দিয়েছে।

প্রায় তিন দিন আগে একটি টিভি সাক্ষাত্কারে আসিফ দাবি করেন যদি ভারতের সাথে পাকিস্তানের যুদ্ধ হয় তাহলে পাকিস্তান ভারতকে নষ্ট করে দেবে। আসিফ হুমকি দিয়েছে পাকিস্তান পরমাণু অস্ত্র দেখানোর জন্য রাখেনি।

আসিফ দাবি করেছে:

“এই ধরনের পরিস্থিতি দেখা দিলে এটা (পারমাণবিক অস্ত্র) ব্যবহার করা হবে এবং ভারতকে ধ্বংস করে দেওয়া হবে।”

পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রীর এই ধরনের বিবৃতির পর আমেরিকা এই ব্যপারে উদ্বেগ প্রকাশ করেছে এবং এটাকে শীর্ষ পাকিস্তানি নেতৃত্বের দায়িত্বহীন আচরণ বলেছে।

মার্কিন প্রতিরক্ষা দপ্তরের ডেপুটি মুখপাত্র মার্ক টোনার তার দৈনন্দিন সংবাদ সম্মেলনে বলেন যে, পারমাণবিক-সক্ষম দেশের দায়িত্ব হলো, পারমাণবিক অস্ত্র ও ক্ষেপণাস্ত্র নিয়ে সংযম থাকা উচিত।

এর আগে, মার্কিন ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন পাকিস্তানের পরমাণু অস্ত্র জিহাদীদের হাতে চলে যাওয়ার ব্যপারে উদ্বেগ প্রকাশ করেছে।

Discussions