মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধযায়কে সাম্মানিক ডক্টরেট উপাধি দিতে চায় ইউক্রেন সরকার

author image
12:56 pm 5 Aug, 2016


পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধযায়কে সাম্মানিক ডক্টরেট দিতে চায় ইউক্রেনের একটি বিশ্ববিদ্যালয়। রেলমন্ত্রী হিসাবে স্বীকৃতির জন্য তারা মুখ্যমন্ত্রীকে এই সম্মন দিতে চান।

কিন্তু কি কারণে তাকে এই সম্মান দেওয়া হবে? নব্বানের সূত্রে জানানো হয়েছে ,ইউক্রেনের ‘ন্যাশনাল ইউনিভার্সিটি অফ রেলওয়ে ট্রান্সপোর্টে’র তরফে চিঠি দিয়ে জানানো হয়েছে, রেলমন্ত্রী হিসাবে মমতার কৃতিত্বকে সম্মান দিতে চায় তারা। এর সাথে মুখ্যমন্ত্রী হিসাবে তার নানারকম উন্নয়নমুলক পদক্ষেপ কন্যাশ্রী,খাদ্যসাথী,জল ধর জল ভর প্রকল্পের বাস্তবায়নের এবং সাফ্যলের জন্য তাকে এই সাম্মানিক সম্মান দিতে চায় ইউক্রেন সরকার।

ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক Pshinko Obksands-এর আমন্ত্রণ চিঠি নবান্নতে পৌছে গেছে। তবে তিনি এখন রাজ্য সফরে থাকায় এই চিঠির কোনও উওর দেননি। তিনি এই সাম্মানিক পদ গ্রহণ করবেন কিনা ,সেই বিষয় নিয়ে রাজনৈতিক মহলে আলোড়ন সৃষ্টি হয়েছে।

transukrvuz

transukrvuz


প্রশাসন সূত্রের খবর, রাজ্য সফর থেকে ফিরে আসার পর তার ইউক্রেনের যাওয়ার বিষয়টি নির্দিষ্ট হবে।

UNICEF এর পরিচালনায় প্রকাশ হয়েছে,কন্যাশ্রাী প্রকল্পের দ্বারা মেয়েদের স্কুলে যাওয়ার হার 3 শতাংশ বেরেছে।

অনুরূপ প্রকল্প পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধযায়ের নেতৃত্বে যথেষ্ঠ সফল হয়েছে। এর আগে 2001 সালে তিনি ডক্টরেট উপাধি পেয়েছিলেন কিন্তু সমালোচকদের মতে সেই জর্জিয়া ইউনির্ভাসিটি ছিল ভুয়ো।এই নিয়ে বিতর্ক দানা বাধলে নামের পাশ থেকে এই উপাধি সরিয়ে দেন।

Popular on the Web

Discussions