জম্মু-কাশ্মীরের নগরোটায় সেনাছাউনিতে অতর্কিতে হামলা চালাল জঙ্গিরা

3:57 pm 29 Nov, 2016


মঙ্গলবার সকালে জম্বু-কাশ্মীরের নগরোটায় সেনাক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় আহত হয়েছেন পাঁচজন জওয়ান। এখনো সেখানে সেনা ও জঙ্গির মধ্যে গুলির লড়াই চলছে। মৃত্যু হয়েছে 4 জন জঙ্গির। সেনা ছাউনি সংল্গ্ন এলাকায় এখনও দুই থেকে তিনজন জঙ্গির লুকিয়ে থাকার সম্ভাবনা রয়েছে বলে সেনা সূত্রে খবর।

asiancorrespondent

asiancorrespondent

মঙ্গলবার ভোড় সাড়ে পাঁচটা নাগাদ জম্বু থেকে 20 কিমি.দূরে নগরোটায় জাতীয় সড়কের কাছে সেনা ক্যাম্প লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। সেনা ছাউনি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ও গ্রেনেড ছুড়তে শুরু করে 3-4 জন জঙ্গি।

জঙ্গি হামলার পর পুরো এলাকা ঘিরে ফেলেছে ভারতীয় সেনা জওয়ানরা। এলাকার সমস্ত স্কুল,কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। জাতীয় সড়কে যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

নগরোটায় রয়েছে সেনাবাহিনীর 16 ব্যাটেলিয়নের সদর কার্যালয়। এখান থেকেই সেনা জওয়ানরা ভারত-পাক সীমান্তের ওপর নজরদারি চালায় ও সুরক্ষা দেয়।

সোমবার গভীর রাতে জম্বুর সাম্বা সেক্টরের রামগড়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল বিএসএফ। আন্তর্জাতিক সীমান্তের কাছে জঙ্গিদের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে বিএসএফ। গুলির লড়াইযে আহত হয়েছেন এক সেনা জওয়ান। গোটা এলাকায় চিরুনী তল্লাসি চালানো হচ্ছে।

Discussions