তাজমহল আর তার সীমাবদ্ধ এলাকায় ড্রোন ওড়ালো এক আমেরিকান পর্যটক

11:40 am 12 Nov, 2016


তাজমহলের নিরাপত্তা লঙ্ঘন করে একজন আমেরিকান পর্যটক শুক্রবার তাজ আর তার সীমাবদ্ধ এলাকায় ওড়ালো ড্রোন। এই খবরটা পাওয়ার পরেই পুলিশ ও গোয়েন্দা সংস্থার মধ্যে উদ্বেগ তৈরি হয়। এরপরই ড্রোনের তল্লাসি শুরু করে পুলিশ।

তল্লাসির চার ঘন্টা পরে দসহরা ঘাটে ড্রোন সমেত এই পর্যটককে ধরে পুলিশ। এরপর তাকে থানায় নিয়ে গিয়ে কয়েক ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। যদিও সেই ব্যাক্তির কোনওরকম সন্দেহজনক কার্যকলাপের সাথে যুক্ত না হওয়ার বিষয়ে ক্লিনচিট দিয়েছে পুলিশ। বিষয়টি মার্কিন দূতাবাসে জানানো হয়েছে। এখনও পর্যন্ত সেই পর্যটককে থানায় রাখা হয়েছে।

সেই পর্যটকের নাম হলো রিয়ান। পুলিশের মতে, তিনি একটি মার্কিন আইটি কোম্পানিতে কাজ করেন। রিয়ান বৃহস্পতিবার আগ্রায় আসেন। তাজ থেকে এক কিলোমিটার দূরে অবস্হিত একটি হোটেলে তিনি রুম নিয়েছেন। শুক্রবার বিকেলে রিয়ান হোটেলের ছাদে দাড়িয়ে ড্রোন ওড়াচ্ছিল। এরপর তাজমহলের সীমাবদ্ধ এলাকায় দীর্ঘ সময় ধরে ড্রোন উড়তে দেখে স্হানীয় কিছুজন পুলিশকে খবর দেয়।

গোয়েন্দা কর্মকর্তারা কযেক ঘন্টা ধরে রিয়ানকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে সে জানায় তাজমহলের আসেপাশে এলাকায় ড্রোন না ওড়ানোর বিষয়টি সে জানতো না। অজান্তেই সে এই ভুলটি করেছে। আধিকারিকরা এই সমস্ত বিষয় মার্কিন দূতাবাসে জানিয়েছে।

Discussions