সাঁকরাইল: কারখানার ফার্নেস ফেটে মৃত একাধিক, গুরুতর জখম শ্রমিক

author image
11:49 am 6 Jul, 2016

সাঁকরাইল ইন্ডাসট্রিয়াল পার্কে একটি কারখানার ফার্নেস ফেটে মৃত একাধিক এবং গুরুতর জখম একাধিক শ্রমিক।

মঙ্গলাবার বিকেল সাড়ে চারটে নাগাদ এই ইন্ডাসট্রিয়াল পার্কে অবস্থিত কৃষ্ণা এ্যালেক্স এক্সট্রুশন প্রাইভেট লিমিটেড নামে একটি এ্যালুমিনিয়াম চ্যানেল তৈরির কারখানার ফার্নেসে আচমকা বিস্ফোরন ঘটে।

010

যানা গেছে বিকট শব্দে কেঁপে ওঠে কারখানা চত্ত্বর। সেই সময় কারখানার ভেতরে ওই ফার্নেসের কাছে প্রায় কুড়ি জন শ্রমিক কাজ করছিলেন বলে সূত্রের খবর।

এই ঘটনার ফলে পার্কের অন্যান্য শ্রমিকরা ছুটে গিয়ে গুরুতর জখম ছয় জন শ্রমিককে উদ্ধার করেন। ঘটনাস্থলে সাঁকরাইল থানার পুলিশ ও দমকলের একটি ইঞ্জিন পৌঁছয়।

তাঁদের আলমপুরে ওএকটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে দু জনকে মৃত বলে ঘোষনা করেন হাসপাতাল কর্তৃপক্ষ। বাকি চার জনের চিকিৎসা শুরু হলেও শারীরিক অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরনের চোটে কারখানার দেওয়াল ও ছাদ ভেঙে পড়েছে।


2

 

প্রশাসনের পক্ষ থেকে তড়িঘড়ি উদ্ধার কাজ শুরু করা হয়। ধ্বংসস্তুপ সরিয়ে আরও তিন জন শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয় প্রশাসনের পক্ষ থেকে।।

মৃতরা হলেন অলোকেশ ঢালি, সন্দীপ রাউত, বিশাল কুমার প্যাটেল, গনেশ যাদব, বিলাশ দাশ। অলোকেশ ঢালি, সন্দীপ রাউত এই দুজনের বাড়ি ধূলাগড় অঞ্চলে বলে যানা গেছে। আহতরা হলেন সোমনাথ হালদার, লোকেশ জানা, সুপ্রিয় নস্কর, অলোক গুপ্তা।

এই ঘটনার কারন খতিয়ে দেখতে ঘটনাস্থলে ইঞ্জিনিয়াররা পৌঁছেছেন বলে সূত্রের খবর।

রিপোর্ট ও ফোটোঃ মনিরুল ইসলাম মল্লিক/ Suno

Discussions



TY News