প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই সহ বিভিন্ন অঞল

author image
1:16 pm 6 Aug, 2016

গত কয়েকদিনের প্রবল বৃষ্টিপাতে বিুপর্যস্ত হয়ে পরেছে মুম্বই জনজীবন।শুক্রবার ভোর থেকে হওয়া ভারী বৃষ্টিপাতে বাণিজ্যনগর সমুদ্রতে পরিণত হয়েছে।ভারী বৃষ্টির ফলে আন্ধেরী,কুরলা,হিন্দমাতা,লালবাগ,এলফিস্টন জলমগ্ন হয়ে গেছে।

লোকাল ট্রেন যাকে মুম্বইয়ের লাইফলাইন বলা হয় সেটাও এখন চলে গেছে জলের তলায়।রেললাইনে জল এতটাই ভরে গেছে যে এখন তা স্টেশন থেকে প্ল্যাটফফর্ম ওবদি চলে যাওয়ার পরিস্হিতি তৈরি হয়েছে।

টানা বৃষ্টিপাতের ফলে সিএসটি আপ,ডাউন লাইন জলমগ্ন হয়ে পরায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।সিএসটি ও ঠানে রেল স্টেশনে বন্ধ থাকে রেল পরিষেবা।সব থেকে খারাপ অবস্হা সিয়নে রেললাইনের, যেখানে প্রায় আধ-ফুট জল জমেছে।

সড়কপথ জলমগ্ন থাকায় যানজট তৈরি হয়েছে।বিমান পরিষেবাও ব্যাহত হয়েছে।পুরানো বাড়িগুলি পরে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।গতকাল সামুদ্রিক জলচ্ছ্বাসে বেশ অনেকটা সমস্যায় পরেছিল মুম্বইবাসী। ইন্ডিয়া গেটের পাশ থেকে হু হু করে জল ঢুকে পড়েছিল, শহরের রাস্তায়।

মুম্বইয়ের পাশাপাশি ঔরাঙ্গাবাদেও ভারী বন্যা দেখা দিয়েছে।ভারী বৃষ্টিতে বাড়িঘর.চাষের জমি,মন্দির,মসজিদ জলের তলায় চলে গেছে।বন্যাপীড়িত মানুষরা এখন কি করবেন ভেবে উঠতে পারছেন না। NDRF কর্মীরা উদ্ধারের কাজ শুরু করেছে।শুক্রবার তারা 355টি পরিবারের 1800 লোককে বাচিয়েছেন।প্রবল বৃষ্টির ফলে গোদাবরী নদীর জল বিপদ সীমার ওপর বইছে।


নাসিকেও ঔরাঙ্গাবাদেও ভারী বন্যার প্রভাব পরেছে।তবে এখানে অবস্হা নিয়ন্ত্রণে রয়েছে রায়গড়ে।প্রবল বৃষ্টিপাতে 88 বছরের পুরানো ব্রিজ ভেঙে পরেছে যাকে প্রশাসন প্রকৃতির প্রভাব বলে নিজেদের দায়িত্ব ঝেরে ফেলতে চায়।এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী 22 জনের মৃত্যু হয়েছে।মৃত্যুর সংখ্যা আরও বারতে বলে আশঙ্কা করা হচ্ছে।

Discussions



TY News