ফাঁস হল গুগলের ইন্টারভিউয়ের প্রশ্ন

author image
5:58 pm 9 Aug, 2016

গুগল ইনকর্পোরোটেড হল মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ইনিটারনেট এবং সফটওয়্যার কোম্পানী এবং বিশেষভাবে তাদের গুগল সার্চ ইঞ্জিনের, অনলাইন বিজ্ঞাপন সেবা এবং ক্লাউড কম্পিউটিংএর জন্য বিশ্ববিখ্যাত।

গুগলের প্রতিষ্ঠাতা হল স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের দুইজন পিএইচডি ছাত্র ল্যারি পেইজ ও সের্গেই ব্রিন। পৃথিবীর বিভিন্ন ডেটা সেন্টারে প্রায় এক মিলিয়ন সার্ভার চালায় গুগল। এক বিলিয়নের ওপর সার্চের অনুরোধ।এই অফিসে চাকরির করার স্বপ্ন প্রায় সকলেই দেখেন।

ইন্টারভিউ কি রকম প্রশ্ন ধরা হবে? কি হবে প্রশ্নগুলি? যদি ইন্টারভিউয়ে যাওয়ার আগে প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়? প্রশ্নগুলি হল-


সফটওয়্যার ইঞ্জিনিয়ারের প্রশ্ন হল -একটি ব্রইনারি ট্রি বানিয়ে তার কার্যকারিতা ব্যাখা করো। এমন একটি সিস্টেম বানাও যা দিয়ে বিশ্বের সব বইয়ের ক্যাটলগ তৈরি করা যাবে।

সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার – একটা স্কুল বাসে কটা গল্ফ বল ধরবে? অ্যাসোসিয়েট প্রোডাক্ট ম্যানেজার- জিমেইলে একক গিগাবাইটের ন্যুনতম দাম কত?

প্রোজেক্ট ম্যানেজার- তোমার কাছে একটা খালি জমি রয়েছে সেখানে তুমি একটি ফুলগাছ পুঁতলে। এরপর থেকে রোজ ফুলগাছের সংখ্যা দ্বিগুণ হতে থাকে। 45 দিন পর জমিটা ফুলগাছে ভর্তি হয়ে যায়। তাহলে জমিটা ফুলগাছে কবে অর্ধেক ভর্তি হয়েছিল

অ্যকাউন্ট ম্যানেজার- গুগলের জন্য তোমার পরবর্তী বিলিয়ন ডলার আইডিয়াটি কি?

Discussions



TY News