অলিম্পিকে রুপোর পদক জিতে দেশকে গর্বিত করলো পি.ভি.সিন্ধু

author image
12:47 pm 20 Aug, 2016


রিও অলিম্পিকে ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসে দুর্ধর্ষ লড়াইযের পর রুপোর পদক জিতলো পি.ভি.সিন্ধু। প্রথম ম্যাচে 21-19 ফলে বিজয় লাভ করে সিন্ধু। কিন্তু দ্বিতীয ম্যাচে ক্যারোলিনা মারিন 21-12 ফলে বাজি মারে। তৃতীয় অর্থাত্ নির্ণায়ক ম্যাচে 21-15 ফলে ক্যারোলিনা জয় লাভ করে।

120 বছরের অলিম্পিকে পি.ভি.সিন্ধু হলো ভারতের প্রথম মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় যে ফাইনালে গিয়ে রুপোর পদক জিতেছে। এর সাথে সিন্ধু হলো অলিম্পিকে পদক বিজয়ী ভারতের পঞ্চম মহিলা।

ভারতের এই শাটলার বলেছেন,‘আমি রুপোর পদক পেয়ে অলিম্পিক শেষ করলাম। আমি খুব খুশি। আমার সত্যি গর্ব হচ্ছে। আমি সোনা জিততে পারিনি। কিন্তু আমি চেষ্টা করেছি। হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। যে কেউ জিততে পারত।’

indianexpress

indianexpress


সিন্ধু 2016 এবং 2014 তে উবের কাপে ব্রোঞ্জ জিতেছিল,2016 তে সিঙ্গলসে রূপা এবং দলগত ইভেন্টে সোনা জিতেছিল।

2014 কমনওয়েলথ গেমস ব্রোঞ্জ পদক জেতেন। 2013 সালে মালয়েশিয়ান ওপেনেও সিন্ধু নিজের নামে করেছিল। এছাড়াও তিনি দুইবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছেন।

ম্যাকাও ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক নিজের নামে করেন। 2010 সালে ইরানের ফজরের আন্তর্জাতিক ব্যাডমিন্টন চ্যালেঞ্জ, সিঙ্গলসে রুপার পদক লাভ করেন। 2009 সালে কলম্বোতে অনুষ্ঠিত এশিয়ান জুনিয়র ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ নিজের নামে করেন।

অলিম্পিকে ঐতিহাসিক সাফল্যের জন্য ভারতীয় ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন সিন্ধুকে 50 লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেন। তাঁর কোচ গোপীচাঁদকেও 10 লক্ষ টাকা পুরস্কার দেবে অ্যাসোসিয়েশন। মধ্যপ্রদেশ সরকারও সিন্ধুকে 50 লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে।

Discussions





TY News