আজ ফাইনেলে সোনার জেতার লড়াইয়ে নামবে পিভি সিন্ধু

author image
11:45 am 19 Aug, 2016

জাপানের নজোমি ওকুহারাকে সেমিফাইনালে হারিয়ে ইতিহাস গড়লেন পিভি সিন্ধু। ফল ছিল 21-19, 21-10. প্রথম ভারতীয ব্যাডমিন্টন খেলোয়াড় হিসাবে অলিম্পিকের ফাইনালে পৌছালেন পিভি সিন্ধু। সেমিফাইলে দুটি সেট নিজের নামে করে নেয় ভারতের এই সেরা তারকা।

প্রথম ভারতীয় মহিলা সিঙ্গলস খেলোয়াড় হিসেবে পদক জেতেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে। তারপরের বছরও বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন সিন্ধু। প্রাথমিক সাফল্যের পর পিছনে ফিরে তাকাননি সিন্ধু। 2014 সালে কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ জেতেন সিন্ধু। এশিয়ান চ্যাম্পিয়নশিপে তার দখলে ছিল ব্রোঞ্জ। 2014 সালে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে 9 নম্বরে স্হান হয় তার। 2015 সালে পদ্মশ্রী সম্মানে সম্মানিত করা হয় এই শাটলারকে।

ফাইনালে সিন্ধুর প্রতিপক্ষ বিশ্বের এক নম্বর ক্যারোলিনা মারিন। দুবারের বিশ্ব চ্যাম্পিয়ান এই স্প্যনিস খেলোয়াড়ের বিরুদ্ধে নামার আগে আত্ববিশ্বাসী সিন্ধু। অাজ 130 কোটি ভারতীয়ের প্রত্যাশার সাথে ফাইনালে খেলতে নামবেন।


ফাইনাল নিয়ে সিন্ধু বলছেন, ‘আমার উপর কোনও চাপ নেই। 100 শতাংশ দিতে হবে। আগামীকালের ম্যাচের জন্য আমি পুরোপুরি তৈরি। ফাইনাল ম্যাচ সহজ হবে না। মারিন কঠিন প্রতিপক্ষ। অলিম্পিকে ও ভাল খেলছে। সে ভাল খেলতে পারবে এবং নিজের সেরাটা দিতে পারবে সে-ই জিতবে।’

মারিন নবম স্হানাধীকারী এই ভারতীয় খেলোয়াড়ের দ্বারা প্রভাবিত। সাইনা নেহওয়াল ইনজুরির কারণে রিও র বাইরে বেরিয়ে যাওয়ার পর এবার সমস্ত আশা সিন্ধুকে ঘিরে।

অাজ সন্ধ্যে 7.30 থেকে শুরু হবে ফাইনাল। সকলের নজর থাকবে সেইদিকে।

Discussions



TY News