পাঞ্জাবের জেলে দুষ্কৃতি হামলা, ছাড়িয়ে নিয়ে যাওয়া হলো খালিস্থান নেতা সহ পাঁচজন বন্দিকে

1:25 pm 27 Nov, 2016


পাঞ্জাবের নাভা জেলে দুষ্কৃতি হামলা। আজ সকালে 10 জন সশস্ত্র দুষ্কৃতির দল নাভায় জেলায় হামলা চালায়। পুলিশের পোশাক পড়ে এলোপাথাড়ি গুলিতে চালাতে চালাতে তারা জেলে ঢোকে। খালিস্থান লিবারেশন ফোর্সের প্রধান হার্মিন্দর সিং সহ পাঁচজনকে ছাড়িয়ে নিয়ে যায় দুষ্কৃতিরা।

Khalistan Liberation Force (KLF) chief Harminder Singh alias Mintoo sikhrelief

খালিস্থান লিবারেশন ফোর্সের প্রধান হার্মিন্দর সিং মিন্টু sikhrelief

2014 সালে দিল্লি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছিল খালিস্থান লিবারেশন ফোর্সের প্রধান হার্মিন্দর সিং মিন্টুকে। 10 টি সন্ত্রাস সম্পর্কিত মামলা রয়েছে তার নামে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো 2008 সালে ডেরা সাচা সৌদা প্রধান গুরমীত রাম রহিম সিংয়ের উপরে হামলা ও 2010 সালে হালওয়ারা বিমান ঘাঁটিতে হামলার অভিযোগ।

হার্মিন্দর সিং ছাড়ও পলাতক বন্দিদের মধ্যে রয়েছে ভিকি গোন্ড্রা, গুরপ্রীত সিংহ, নীতীন দেওয়ল এবং বিক্রমজিত্ সিংহের মতো কুখ্যাত গ্যাংস্টার।

গুলি করে জেলের তালা ভাঙ্গে তারা। গুলির আওয়াজ শুনে ছুটে আসে নিরাপত্তারক্ষীরা। তাদের লক্ষ্য করে গুলি চালায় তারা। পাল্টা তারও গুলি চালাতে থাকে। সূত্র অনুযায়ী দুপক্ষের মধ্যে প্রায় 100 রাউন্ড গুলি বিনিময় হয়।

yahoonews

yahoonews

প্রশ্ন উঠছে জেলে নিরাপত্তা থাকা সত্ত্বেও তারা কিভাবে জেলে ঢুকলো। ঘটনাস্হলে পৌছেছেন উচ্চপদস্হ পুলিশ আধিকারিকরা। ভারত-পাকিস্তান সীমান্ত জুড়ে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। গোটা এলাকা জুড়ে তল্লাসি চালানো হচ্ছে।

Discussions