আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 67 তম জন্মদিন

author image
12:38 pm 17 Sep, 2016


আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 67 তম জন্মদিন। গতকাল রাতে তিনি আহমেদাবাদ পৌছান। বিমানবন্দরে তাকে স্বাগত জানানোর জন্য উপস্হিত ছিলেন গুজরাতের রাজ্যপাল ও পি কোহলি, মুখ্যমন্ত্রী বিজয় রূপানি সহ রাজ্য মন্ত্রিসভার সব সদস্যই।

বিজেপি সভাপতি জিতু ভাগনানি সহ অন্য নেতা ও বহু সমর্থকও বিমানবন্দরে হাজির ছিলেন। রাত্রিবাস করেন গাঁধীনগরে রাজভবনে।

আজ সকাল 7 টার সময় তিনি তাঁর মা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সাথে দেখা করেন। 97 বছরের হিরাবা তাঁর ছেলেকে আশীর্বাদ দিলেন এবং মিষ্টি খাওয়ালেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছোট ভাই পঙ্কজের সাথে থাকেন তাঁর মা। পঙ্কজ হলেন গুজরাটের উচ্চ পদাধিষ্ঠ সরকারি আধিকারিক।

2014 সালে মে মাসে প্রধানমন্ত্রী হওয়ার পর সেপ্টেম্বর মাসে তার জন্মদিনের দিন গান্ধীনগর পরিদর্শন আসেন। সেই সময় তিনি চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আমন্ত্রিত করেছিলেন।

2014 সালে প্রধানমন্ত্রী তাঁর মায়ের কাছ থেকে গুজরাটি ঐতিহ্য অনুযায়ী ভগবত গীতা এবং 5,001 টাকা উপহার পেয়েছিলেন। মোদি সেই টাকা কাশ্মিরে বন্যা ত্রাণ তহবিলে দান করে দেন।


আজ দাহোদ জেলায় একাধিক সেচ প্রকল্পের উদ্বোধন করবেন।

তার জন্মদিন উপলক্ষে সুরাতের একটি বেকারি তৈরি করেছে 8 ফুটের লম্বা পিরামিড কেক। এই কেক তৈরি করে গিনেস বুকে নাম তুলে ফেলছেন সুরাতের অতুল বেকারি।গুজরাটের নভসারিতে 989 টি প্রদীপ জ্বেলে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়।

 

 

Discussions





TY News