পাটনা জংশনে বিনামূল্যে ওয়াই ফাই পরিষেবায় দেখা পর্ণ সাইটগুলিকে ব্লক করা হয়েছে

author image
5:18 pm 26 Oct, 2016


পাটনা জংশনে বিনামূল্যে ওয়াই ফাই সেবা ব্যবহার করে দেখা পর্ণ সাইটগুলিকে ব্লক করে দিয়েছে রেল। রেলওয়ের বিনামূল্যে ওয়াই ফাই পরিষেবার সর্বাধিক ব্যবহার হচ্ছিল পাটনা জংশনে। ওয়াই ফাই পরিষেবা ব্যবহার করা হতো পর্ণ সাইট অনুসন্ধানের জন্য।

 

পূর্ব মধ্য রেলের CPRO অরবিন্দ রজক বলেছেন রেল পাটনা জংশনে উপভোক্তাদের বিনামূল্যে ওয়াই ফাই পরিষেবা প্রদান করে কিন্তু পর্ণ সাইট দেখার কারণে সেই সাইটগুলিকে ব্লক করার কাজ শুরু হয়ে গেছে। তিনি আরও বলেন যাত্রীদের জন্য বিনামূল্যে ওয়াই ফাই পরিষেবা চালু করার কারণ ছিল যাতে যাত্রীরা ট্রেনের আসা-যাওয়ার সাথে অন্য গুরুত্বপুর্ণ তখ্যগুলি সম্বন্ধে জানতে পারে। কিন্তু দুর্ভাগ্যবশত যাত্রীরা এই সুবিধা অপব্যবহার করছে।

পাটনা হলো বিহারের প্রথম এমন স্টেশন যেখানে ওয়াই ফাই পরিষেবা চালু করা হয়েছে। সবচেয়ে জনবহুল রেল স্টেশন যেখানে প্রায় 200 টি ট্রেন সারাদিনে আসা যাওয়া করে। রেল কর্মকর্তাদের অনুযায়ী মানুষ পাটনায় ইউটিউব জন্য বিনামূল্যে ওয়াই ফাই ব্যবহার করে। অ্যাপস ছাড়াও বলিউড ও হলিউড চলচ্চিত্র ডাউনলোড করতে ব্যবহার করে ওয়াই ফাই।


 

দেশের প্রথম রেলস্টেশন মুম্বাই সেন্ট্রালে প্রথম বিনামূল্যে ওয়াই ফাই সুবিধা চালু করা হয়েছিল। গুগল ইন্ডিয়া ও ভারতীয় রেল একসাথে দেশের 400 স্টেশনে হাই স্পিড ওয়াই-ফাই নেটওয়ার্ক শুরু করার পরিকল্পনা করেছে।

Popular on the Web

Discussions



  • Viral Stories

TY News