নোট বাতিলের বিষয়ে বীরেন্দর শেবাগের অন্তরকে স্পর্শ করা টুইট

12:31 pm 15 Nov, 2016


নোট বাতিলের দরুণ চলমান বিশৃঙ্খলার মধ্যে ভারতীয় ক্রিকেটার বীরেন্দর শেবাগ অন্তরকে স্পর্শ করার একটি কথা বলেছেন। যা প্রত্যেক ভারতীয়কে গর্বিত করবে। বীরেন্দর শেবাগ শুধুমাত্র যে টুইট করে ছেয়ে থাকেন তা নয় গুরুত্বপূর্ণ বিষয়ে নিজের মতামতও দেন।

কালো টাকার ওপর আঘাত আনতে প্রধানমন্ত্রীর তরফ থেকে নেওয়া 500 ও 1000 টাকার নোট বাতিলের সিদ্ধান্তকে তিনি স্বাগত জানিয়েছেন।

তিনি টুইটের মাধ্যমে দেশবাসীকে জিজ্ঞাসা করছেন যদি শহীদ হনুমানথাপ্পা সিয়াচেন হিমবাহে হওয়া তুষারপাতে 35 ফুট গভীর বরফের মধ্যে 6 দিন ধরে আটকে থাকার পর তিনি যদি মৃত্যুকে হার মানাতে পারেন। তাহলে আমরা আমাদের দেশের উন্নতির জন্য একটু কষ্ট সহ্য করতে পারবো না?শেবাগ বলেছেন সিয়াচেনের সেই এলাকায় তাপমাত্রা 45 ডিগ্রি নিচে থাকে। যদি আমাদের সৈন্য দেশকে বাঁচানোর জন্য নিজের জীবনের ঝুকি নিতে পারে তাহলে আমরা কেন কোনও কষ্ট করতে পারি না।

শেবাগের টুইট

গত 3 ফেব্রুয়ারি সিয়াচেনের সোনম চেকপয়েন্টে তুষার ধ্বসের কারণে বরফের নিচে চাপা পড়েগিয়েছিল 10 জন সৈনিক। যাদের মধ্যে নয়জন সৈনিকের মৃতদেহ দ্রুত পাওয়া গিয়েছিল। কিন্তু হাজার টন বরফের নিচে চাপা পড়ে থাকা হনুমানথাপ্পা অলৌকিকভাবে জীবিত বেরিয়ে এসেছিলেন।

তারপর ছয় দিন ধরে মৃত্যুর সাথে লড়াই করার পর দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে হনুমানথাপ্পার মৃত্যু হয়।

এর আগে 500 ও 1000 টাকার নোট বাতিলের বিষয়ে একটি আকর্ষণীয় টুইট করেছিলেন।

Discussions