চার বছরের জন্য নির্বাসিত করা হলো নরসিংহ যাদবকে

author image
4:40 pm 19 Aug, 2016

অলিম্পিকের স্বপ্ন ভেঙে গেল ভারতীয় কুস্তিগীর নরসিংহ যাদবের। ডোপিং বির্তকে ক্লিনচিট পেলেন না তিনি। নরসিংহ যাদবকে চার বছরের জন্য নির্বিসিত করলো কোর্ট অফ আরবিট্রেশন। এর ফলে শুক্রবার অলিম্পিকের 74 কেজি ফ্রি স্টাইল বিভাগে অংশ নিতে পারবে না নরসিংহ।


ভারতে জাতীয় ডোপিং বিরোধী সংস্হা (নাডা) নরসিংহকে ডোপিং বির্তকে ক্লিনচিট দেয়। কিন্তু নাডার এই সিদ্ধান্তের বিরোধিতা জানিয়ে বিশ্ব ডোপ বিরোধী সংস্থা (ওয়াডা) কোর্ট অফ আরবিট্রেশন অার্জি জানায়। অার্জিতে সাড়া দেয় কোর্ট অফ আরবিট্রেশন।

বৃহস্পতিবার কোর্ট অফ আরবিট্রেশন অ্যাডহক ডিভিশন ওয়াডার আর্জি নিয়ে শুনানি শুরু করে। শুনানির শেষে নরসিংহের ওপর 4 বছরের নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়। ভারতীয় দলের স্যেফ দ্য মিশন রাকেশ গুপ্তা বলেছেন, এই ঘটনা খুবই দুংখজনক এবং দুর্ভাগ্যজনক। ভারতীয় শিবির শেষ পর্যন্ত আশাবাদী ছিল তাকে ক্লিনচিট দেওয়া হবে কিন্তু শেষ পর্যন্ত তা হলো না।

25 জুন ভারতীয় এই কুস্তিগারের মূত্রের নমুনাত্ নিষিদ্ধ ড্রাগ মেলে। এরপর অনিশ্চিত হয়ে পরে অলিম্পক যাত্রা। নরসিংহ অভিযোগ করে তার বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। সোনপেটে সাই-য়ে ট্রেনিং -এর সময় তার খাবারে অ্যানাবোলিং স্টেরয়েড মেশানো হয়েছে। কিন্তু তার এই অভিযোগ মানা হয়নি।

Discussions



TY News