সুপারস্টার মোহনলাল সম্পর্কে স্বল্প পরিচিত 12 টি তথ্য

1:01 pm 27 Oct, 2016


1. মোহনলাল তার অভিনয় জীবন শুরু করেছিলেন 1978 সালে ‘Thiranottam’ এ সিনেমা দিয়ে কিন্তু সেন্সরশিপ ভিউয়ের কারণে 25 বছর দেরী করে রিলিজ হয়।

2. 2001 সালে ভারত সরকার তাঁকে পদ্মশ্রী সম্মানে সম্মানিত করেন। ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য তাঁকে ভারতের চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মান দিয়ে সম্মানিত করা হয়।

3. তিনি চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন,শ্রেষ্ঠ অভিনেতার জন্য ছয়টি কেরালা স্টেট ফিল্ম অ্যওয়ার্ডস এবং সেরা অভিনেতার জন্য আটটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস জিতেছেন।

4. 2009 সালে তিনি প্রথম অভিনেতা যিনি ভারতের টেরিটোরিয়াল আর্মি লেফটেন্যান্ট কর্নেল সম্মানিক পদমর্যাদা পান।

5. 2012 সালে তাকে তাউকোনডু মধ্যে সাম্মানিক ব্ল্যাক বেল্ট অর্পিত করা হয়,বিশ্ব তাউকোনডু সদর অবস্হিত রয়েছে দক্ষিণ কোরিয়ার সিউলে।

তিনিই প্রথম ও একমাত্র দক্ষিণ ভারতীয় অভিনেতা যিনি এই শিরোনাম পেয়েছেন।

6. 1988 সালে 28 এপ্রিল তামিল চলচ্চিত্র প্রযোজক কে বালাজি কন্যা সুচিত্রাকে বিয়ে করেন।

মোহনলাল একটি সাক্ষাত্কারে বলেছিলেন সুচিত্রা তাকে বিয়ে করার জন্য কার্ড পাঠাতেন। প্রথমে তাদের রাশিফলে মেলেনি। কিন্তু পরে দেখা যায় জ্যোতিষী ভুল ছিলেন।

7. মোহনলাল, ছবির প্রযোজনা এবং পরিবেশনা, রেস্টুরেন্ট এবং প্যাকেটজাত মসলার এর সাথে সম্পর্কিত বিভিন্ন ব্যবসায়িক উদ্যোগ শুরু করেন।

তিনি ম্যক্সল্যাব সিনেমা ও বিনোদন নামক একটি মালায়ালম চলচ্চিত্র বিতরণ কোম্পানির মালিক;এর সাথে বিশমায়াস ম্যাক্স,একটি পোস্ট প্রডোকসান স্টুডিও, ত্রিভানদ্রাম এ ডাবিং আর্টিস্টদের কলেজেরও মালিকও।

8. 2008 সালে, মোহনলাল বিখ্যাত জাদুকর, গোপীনাথ মুট্টুকাদের অধীনে পলায়ন শিল্পী হওযার 18 মাসের প্রশিক্ষণও নিয়েছেন।

তিনি তিরুবনন্তপুরমে স্টান্ট বার্নিং ডেনসিটি পারফর্ম করার পরিকল্পনা নেন। কিন্তু অত্যন্ত বিপজ্জনক হওযায় আইনি ভাবে এর বাতিল করা হয়।

9. মোহনলাল 1977-78 সালে কেরালা রাজ্য কুস্তি চ্যাম্পিয়নশিপ জিতেছেন।

মোহনলাল একজন পেশাদার কুস্তিগির। সিনেমায় অভিনেতার মারপিঠের দৃশ্যগুলো এত ভালভাবে সঞ্চালিত করতেন যে ভাবাই যায় না।

10. 1982 এবং 1988 সালের মধ্যে তার একটি করে ফিল্ম প্রতি 15 দিন অন্তর মুক্তি লাভ করতো।

1980 সালে মুক্তি পাওয়া ছবিগুলিতে মোহনলাল ও মাম্মূত্তীর একসঙ্গে কাজ করেছিলেন। 1986 সালে মোহনলালের 34 টি সিনেমা মুক্তি পায়।

11. মোহনলাল ‘ভাবনা’ নামের একটি নির্বাক চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

বিজয় নাম্বিয়ার এর ‘ভাবনা’ তিনি মুখ্য চরিত্রে ছিলেন। এটা 2005 সালে মুক্তি পায়। সিনেমার মোট চলমান সময় ছিল 9.21 মিনিট।

12. মোহনলাল এর ‘গুরু’, একটি ফ্যান্টাসি ফিল্ম,এটি প্রথম দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র যেটা অস্কারে শ্রেষ্ঠ বিদেশি চলচ্চিত্র বিভাগে মনোনিত হয়।

 

Discussions