কালো টাকার ওপর সার্জিক্যাল স্ট্রাইকের পর টুইটারে মোদির ফলোয়ারের সংখ্যা বাড়লো 4 লক্ষ

12:48 pm 12 Nov, 2016


500 ও 1000 টাকার নোট বাতিল করার ঘোষণার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন কয়েক লক্ষ টুইটার ফলোয়ার। কিন্তু পরেরদিন তিনি জোরদার সমর্থনও পেয়েছেন। এই ঐতিহাসিক ঘোষণার পরেই প্রধানমন্ত্রী 3 লক্ষের ওপরে ফলোয়ার খুইয়েছেন। কিন্তু তার পরেরদিন 10 নভেম্বর তাঁর টুইটারে ফলোয়ারের সংখ্যা বেড়েছে চার লক্ষ।

একটি সোশ্যাল মিডিয়া ও ওয়েবসাইট মনিটারিং প্ল্যাটফর্ম জানাচ্ছে 8 নভেম্বর 500 ও 1000 টাকার পুরাতন নোটের ওপর নিষেধাজ্ঞা ঘোষণার পর প্রধানমন্ত্রীর তিন লক্ষ তেরো হাজার সংখ্যায় ফলোয়ার কমে গিয়েছিল। কিন্তু পরের দিনই মোদির এই কঠিন সিদ্ধান্তকে অনেকেই স্বাগত জানিযেছিল। যার ফলে তাঁর টুইটার ফলোয়ারের সংখ্যা চার লক্ষ ত্রিশ হাজারের বেশি বেড়েছে।

টুইটারে ফলোয়ারদের সংখ্যা বৃদ্ধির প্রবণতা 11 নভেম্বর পর্যন্ত অব্যাহত ছিল। নভেম্বর মাসে টুইটারে প্রধানমন্ত্রীর ফলোয়াড়ের সংখ্যা গড়ে 27 হাজার বৃদ্ধি হয়েছে। 8 নভেম্বর 44 হাজার সংখ্যায় মানুষ তাঁকে ফলো করেছে।

নোট বাতিল করার ঘোষনার পর টুইটারে মোদির সমর্থকের সংখ্যা কমে গিয়েছিল। সমর্থকদের সংখ্যা কমে যাওয়ার কারণ এই সিদ্ধান্তকে বলা হচ্ছে। টুইটারে সবচেয়ে বেশি ফলো করা হয় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে। দ্বিতীয় স্হানে রয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

টুইটারে মোদির ফলোয়ারদের সংখ্যা হলো 2,42,56,662. মোদি নিজে 1,431 জন মানুষকে ফলো করেন। বিশ্ব রঙ্কিং তিনি রযেছেন 46 নম্বর স্হানে। ফলোয়ারের সংখ্যায় তিনি বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনকে পেছনে ফেলে দিয়েছেন।

Discussions