কলকাতায় এক ঘন্টায় 1000 মিলিমিটারের মত বৃষ্টিপাত

author image
1:26 pm 9 Aug, 2016

গতকাল সন্ধায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে নামল বজ্র বিদ্যুত্ সহ ভারী বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দপ্তর অনুযায়ী, ঘুর্ণাবতের জেরে দক্ষিণবঙ্গে অতি সক্রিয় মৌসুমী বায়ু তার কারণেই এই বৃষ্টিপাত।এক ঘন্টায় 1000 মিলিমিটারের মত বৃষ্টিপাত হয়।

আবহাওয়া দপ্তর পূর্বাভাস অনুযায়ী,আজ ও কাল দুদিনেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।এক ঘন্টায় 1000 মিলিমিটারের মত বৃষ্টিপাত হয় শহরবাসীর এখনও ভোদান্তির শেষ হয়নি। প্রবল বৃষ্টিপাতে জলমগ্ন হয়ে পড়ল শহরের বিস্তীর্ণ অংশ।

যানজটের সৃষ্টি হয়। কালকের বৃষ্টিতে বালিগঞ্জ,সুলেখারোড,যাদবপুর,ঢাকুরিয়া,পাটুলি,মুকুন্দপুরের রাস্তায় কয়েক ইঞ্চি জল জমে যায়।


এই বৃষ্টিতেই বিদ্যুত্স্পৃষ্ট মৃত্য হয়  14 বছরের এক ছাত্রের। মৃত ছাত্রের নাম যশ বেঙ্গানির। ঘটনাটি ঘটে ভবানীপুরের রমেশ মিত্র রোডে। টিউসান থেকে বাড়ি ফেরার সময় জমা জল পেরিয়ে রাস্তা পার করার সময় রাস্তার ধারে ল্যাম্পপোষ্ট ধরে তখনি বিদ্যুত্স্পৃষ্ট মৃত্যু হয় তার।

প্রবল বৃষ্টিতে শেক্সপিয়ার সরণীর সার্ভে অফ ইন্ডিয়ার 40 ফুট দীর্ঘ পাঁচিলটি ভেঙ্গে পরে কয়েকটি গাড়ির ওপর ঘটনাস্হলে দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী পৌছে পরিস্হিতিকে স্বাভাবিক করে।

মেয়র শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন জল জমা সসমস্যার মোকাবিলা করতে সব রকম ব্যবস্হা নিয়েছে পুরোসভা। যেখানে জল নামবে না সেখানে পৌছাবে পুরোসভার একটি বিশেষ দল।

Discussions



TY News