উরির প্রত্যাঘাত,পাকিস্তানের জঙ্গি ঘাঁটিতে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ ভারতীয় সেনার

3:55 pm 29 Sep, 2016


উরির প্রত্যাঘাত করলো ভারতীয় সেনা। বুধবার রাতে পাকিস্তানের সীমান্তে ঢুকে জঙ্গি ঘাটিতে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালিয়েছে ভারতীয় সেনা। বৃহস্পতিবার সেনার ডিজিএমও রণবীর সিং সাংবাদিক সম্মেলন করে একথা জানান।

2004 সালে পাকিস্তান কথা দিয়েছিল নিজের দেশের মাটিকে কোনওভাবেই সন্ত্রাসবাদী ব্যাবহার করতে দেবে না। কিন্তু পাকিস্তান সেই কথা রাখেনি। গত কয়েকমাসে অন্তত 20 বার নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করেছে পাকিস্তান। বুধবার অনুপ্রবেশের জন্য নিয়ন্ত্রণরেখার ওপারে জড়ো হয়েছিল বহু জঙ্গি। রাত 12.30 থেকে 4 টা পর্যন্ত জঙ্গিদের লঞ্চপ্যাডে হামলা চালায় ভারতীয় সেনা।

তিনি জানিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে কেউ হতাহত হননি। এই অপারেশনের উদ্দেশ্য হলো অনুপ্রবেশকারী জঙ্গিদের আটকানো। এরপর তিনি নিজে সকালে ফোন করে পাক সেনার ডিজিএমও-কে এই অপারেশনের খবর জানিয়েছেন। এই মুহুর্তে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে অপারেশনের কথা ভাবছেন না ভারতীয় সেনা।

উরির সেনা ছাউনিতে যারা হামলা চালিয়েছে তারা যে পাকিস্তান থেকে এসেছিল তার বিভিন্ন প্রমাণ যেমন জিপিএস নেট,পোশাকে পাকিস্তানের চিহ্ন,আঙুলের ছাপ এই সব প্রমাণ পাকিস্তান চাইলে তুলে দেওয়া হবে।

ওদিকে পাক সংবাদমাধ্যম জানিয়েছে,পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এই অপারেশনের তীব্র নিন্দা করেছেন। পাকিস্তানের শান্তির প্রচেষ্টা যেন তাদের দুর্বলতা হিসাবে দেখা না হয়। তাঁর দেশের নিরাপত্তা এবং প্রতিরক্ষার জন্য তিনি প্রস্তুত।

Discussions