হাওড়া: মিড ডে মিল নিয়ে গন্ডগোলের জেরে হাতাহাতি স্কুলে

author image
2:31 pm 30 Aug, 2016


মিড ডে মিল নিয়ে গন্ডগোলের জেরে হাতাহাতি স্কুলে। হাওড়া শিবপুরের শ্রী শিতলা হিন্দি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক অবসরের পরে গত প্রায় পনেরো দিন ধরে মিড ডে মিল নিয়ে গোলযোগ চলছে এই স্কুলে।

1

 

সাধারণত স্কুলের প্রবীণ শিক্ষক ই ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব সামলান, মিড ডে মিলের দেখাশোনার দায়িত্বও সামলাতে হয়। প্রতি পাঁচটি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকেন একজন সেক্রেটারী, তাঁর মাধ্যমেই খরচ পৌঁছায় স্কুলে স্কুলে।

গত প্রায় পনেরো দিন ধরে মিড ডে মিলের কোন খরচ পাঠাচ্ছেন না সেক্রেটারী কুন্দন সিং, ফলে ছাত্র ছাত্রীদের মিড ডে মিলের খাবার দিতে সমস্যায় পড়ছেন স্কুলের শিক্ষক শিক্ষিকারা।

2

নতূন ভারপ্রাপ্ত শিক্ষক হিসেবে দায়িত্ব নিয়ে মধু প্রসাদ সেক্রেটারী কুন্দন সিং এর কাছে মিড ডে মিলের খরচের টাকা চাইলে, টাকা না দিয়ে বাইরে থেকে খাবার সরবরাহের প্রস্তাব দেন কুন্দন সিং।

কিন্তু সেই প্রস্তাব মানেনি স্কুল কতৃপক্ষ, এমনটাই জানান ভারপ্রাপ্ত শিক্ষকা মধু প্রসাদ নাগাদ স্কুলে চড়াও হয় জনা তিরিশ বহিরাগত যুবক, সেই সময়ে প্রতিবাদ করলে স্কুলের এক সহকারী শিক্ষক চন্দন দাসকে মারধর করে ঐ যুবকরা।


3

এই ঘটনার পরে শিবপুর থানায় অভিযোগ জানানো হয়। পরে জেলার প্রাথমিক স্কুল পরিদর্ষকের কাছেও অভিযোগ জানানো হয়।

প্রাথমিক স্কুল পরিদর্ষক কবিতা মাইতি জানান, এই বিষয়ে অতিরিক্ত জেলা শাসক সাধারণ এর সাথে তাঁর এই বিষয়ে আলোচনা হয়েছে, কোন রকমের অনিয়ম সহ্য করা হবেনা, আগামী এক সপ্তাহের মধ্যেই কুন্দন সিং কে সরিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি। অন্যদিকে কুন্দন সিং বলেন তিনি আইনের পথেই আছেন ডাব্লুইসি আইন মোতাবেক তিনি চলছেন বলেও জানান তিনি

4

Origin: Suno

Popular on the Web

Discussions



  • Co-Partner
    Viral Stories

TY News