আগামী 24 ঘন্টায় মহানগরীতে ভারী বৃষ্টির পূর্বাভাস

author image
1:17 pm 17 Aug, 2016


দিনভর কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা দিয়েছে আবহাওয়া দপ্তর। ঝাড়খন্ডের ওপর তৈরি হয়েছে ঘূর্ণাবাত। একইসঙ্গে বঙ্গোপসাগরে ঘনীভুত নিম্নচাপ। তার জেরেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। আজ কলকাতায় সারাদিন আকাশ মেঘলা থাকবে। বিকেলের দিকে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। সঙ্গে চলবে ঝোড়ো হাওয়া।

নিম্নচাপ দুর্বল না হলে আগামী 2-3 দিন এই রকম চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। কয়েকদিন আগে প্রবল বৃষ্টিতে ভেসেগিয়েছিল মহীনগরী। রাস্তায় জলজমে যানযটের সৃষ্টি হয়। বিদ্যুত্স্পৃষ্ঠ মৃত্যু হয় এক ছাত্রের।

কয়েকদিন আগে প্রবল বৃষ্টিতে জায়গায় জায়গায় জল জমতে শুরু করেছিল। দক্ষিণ কলকাতার শরত্ বোস রোড এবং দেশপ্রিয় পার্কে রাস্তায় 1 ফুট করে জল জমে। গত কয়েকদিনের বৃষ্টিতে বহু সমস্যার সম্মুখীন হতে হয়েছে রাজ্যবাসীকে।


এই বৃষ্টির একটা ভালো দিক হলো অতিরিক্ত বৃষ্টিতে ডেঙ্গু হওয়ার সম্ভাবনা কম। জলের ঢাক্কায় ডেঙ্গুর লার্ভাগুলো ঢুয়ে যাবে। এখনও পর্যন্ত ডেঙ্গুতে বহুজনের মৃত্যু হয়েছে।

শুধুমাত্র পশ্চিমবঙ্গে নয় অন্যান্য রাজ্যে প্রবল বৃষ্টিপাতের ফলে খারাপ অবস্হা। কোথাও ব্রিজ ভেঙে মৃত্যু হচ্ছে বহু মানুষের। ভেসে যাচ্ছে বাড়িঘর। মানুষ ঘরছাড়া হচ্ছে। কযেকদিন আগেই রাজস্হানে নদীতে পরে যায় স্কুল বাস কিন্তু সব বাচ্চাকে নিরাপত্তার সাথে বের করে আনা হয়। বহু জায়গায় বন্যার সমস্যা তৈরি হয়েছে।

Popular on the Web

Discussions



  • Co-Partner
    Viral Stories

TY News