গুজরাটের এই ব্যবসায়ী দিওয়ালীতে তার কর্মচারীদের বোনাসে দেন 1260 গাড়ী এবং 400 টি ফ্ল্যাট

2:14 pm 29 Oct, 2016


সুরাটের কোটিপতি হীরে ব্যবসায়ী সাবজি ঢোলাকিয়া দীপাবলিতে তার কর্মীদের যা উপহার দেন তা জানলে অবাক হয়ে যাবেন। তার কোম্পানীর 1716 জন কর্মচারীদের তাদের ভাল পারফরম্যান্সের বদলে দিওয়ালি বোনাস হিসাবে গাড়ি, ফ্ল্যাট এবং গয়না উপহার দেন।

savji

এই বছর কোম্পানী দিওয়ালি বোনাসে অতিবাহিত করেছেন 51 কোটি টাকা। যার মধ্যে রয়েছে 1260 গাড়ী এবং 400 টি ফ্ল্যাট,উপরন্তু, 56 কর্মচারীকে গয়নাও দেওয়া হয়েছে। গত পাঁচ বছর ধরে দিওয়ালিতে এমন ধরনের উপহার দিয়ে আসছেন এই দিলদার ব্যবসায়ী।

savji

কোম্পানীতে কাকা নামে পরিচিত ঢোলাকিয়া বলেছেন তার কোম্পানীতে কর্মরতদের কর্মচারী বলে মনে করেন না। বরং তাদের পরিবারের সদস্যের মত আচরণ করেন। 2011 সাল থেকে এই বোনাস নীতি চালু করেন।

তিনি বলেন: “আমি হীরে খোদাইকারীদের কর্মচারী মনে করি না। বরং তাদের পরিবারের সদস্য বলে মনে করি। কারণ তারা যেখান থেকে আসে আমরাও সেই জায়গার সাথে যুক্ত। আমরা কোম্পানিতে তাদের কর্মক্ষমতা অনুযায়ী উপহার দিই।”


savji

আমরেলি জেলার দুধলা গ্রামের কাকার কাছ থেকে টাকা ধার করে হীরের ব্যবসা শুরু করেছিলেন। আস্তে আস্তে বেলজিয়াম,আমেরিকা,চিনে সেই ব্যবসার প্রসার ঘটে। তাঁকে প্রচুর পরিশ্রম করতে হয়েছে।

তিনি সেই সময়েও চর্চিত হয়েছিলেন যখন তিনি তার ছেলেকে তিন জোড়া জামা এবং 7 হাজার টাকা দিয়ে নিজের পায়ে দাড়ানোর জন্য কেরলের কোচিতে পাঠিয়েছিলেন।

dhrvy

Discussions