চালু হলো গুগল স্টেশন, বিনা খরচায় পাওয়া যাবে ওয়াই-ফাই সুবিধা

author image
4:55 pm 28 Sep, 2016


ভারতের বেশি সংখ্যক মানুষের কাছে ইন্টারনেট পরিষেবা পৌছে দিতে মার্কিন তথ্য প্রযুক্তি সংস্হা গুগল মঙ্গলবার চালু করলো গুগল স্টেশন।

গুগলের 18 তম জন্মদিনে গুগল ফর ইন্ডিয়া মাধ্যমে সার্বজনীন ওয়াই-ফাই প্ল্যাটফর্ম গুগল স্টেশন এবং ইউটিউব গো লঞ্চ করা হলো। এর অাগে 53 টি ভারতীয় রেল স্টেশনগুলিতে ওয়াই-ফাই পরিষেবা চালু করা হয়েছিল।

এইবার শপিং মল,কাফে,বাসস্টপ,বিশ্ববিদ্যালয় নেট পরিষেবা আনতে গুগল স্টেশন আনা হলো। এছাড়া রয়েছে ইউটিউব গো ভিডিও অ্যাপ এবং ক্রোম ব্রাউজারের নতুন সংস্করণ।

গুগল ক্রোমের নতুন কি?

গুগল ক্রোমের নতুন বৈশিষ্ট্য সম্বন্ধে ভাইস চেয়ারম্যান (ক্রোম) রাহুল রায় জানান,টুজি সংযোগের ক্ষেত্রে নতুন ক্রোম ব্রাউজারে দ্বিগুণ গতিতে পেজ লোড (নেট-এ দেখানো) হবে।

গুগলের সহ-সভাপতি (ইউটিউব) জোহান্না রাইট ইউটিউবে লঞ্চ করেন এবং বলেন যে এর ফলে ইন্টারফেস সোজা,স্লো ইন্টারনেটের সাথেও কাজ করতে পারবে। ডেটা কম খরচ হবে এবং ব্যবহারকারীকে ব্যক্তিগত পরামর্শও দেবে।


2জি প্রযুক্তি চালিত ফোনে দ্রুত গুগল প্লে চালানোর সুবিধা আনা হয়েছে। এছাড়া গুগল ভুয়ো ও allo পরিষেবারও ঘোষণা করা হয়েছে।

গুগল allo কি?

গুগল allo হলো একটি নতুন স্মার্ট মেসেজিং অ্যাপ। যা গুগল ব্যবহারকারী তথ্য জানতে,পরিকল্পনা তৈরি করতে এবং নিজেকে অবাধে প্রকাশ করতে সাহায্য করে। এই সমস্ত জিনিস চ্যাটের মধ্যেই করা যাবে।

Allo স্মার্ট রিপ্লাই,ফটো শেয়ারিং,ইমোজি এবং স্টিকারেরও বিকল্প রয়েছে। ভারতে গুগল ইংরেজিতে শুধুমাত্র উপলব্ধ ছিল, চলতি বছরের শেষ নাগাদ এটি হিন্দিতেও উপসব্ধ হবে।

গুগলের ভাইস প্রেসিডেন্ট সিজার সেনগুপ্ত জানিয়েছেন, প্রতি সেকেন্ডে তিনজন অনলাইনে আসেন। তাদের অভিজ্ঞতা যাতে আরও ভালো এবং কাজের ক্ষেত্রে সহায়ক হোক তা নিশ্চিত করাই তাঁদের লক্ষ্য। আগামী দিনে মানুষ যাতে দ্রুত নেট পেতে পারেন তার জন্য নিত্য নতুন পণ্য আনতে চায় সংস্হা।

Popular on the Web

Discussions