মধ্যপ্রদেশে, বিহার এবং উত্তরপ্রদেশ তৈরি হয়েছে ভয়ানক বন্যা পরিস্থিতি, গঙ্গা বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

author image
6:26 pm 23 Aug, 2016

সোমবার সকাল থেকে মধ্যপ্রদেশে,বিহার,এবং উত্তরপ্রদেশ এই তিনটি রাজ্যের বন্যা পরিস্থিতি ভয়ঙ্কর আকার ধারণ করেছে। বিহারের নদীর জলে ভোজপুর, বক্সারের, মুঙ্গের, ভাগলপুর ও খাগারিয়া জেলার এলাকাগুলি প্লাবিত হয়েছে।

পাটনার নিম্নঞ্চল এবং বৈশালী,সরণ জেলার নদী তীরবর্তী এলাকাও জলের নিচে রয়েছে। প্রতাপগড়ে 26 সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত 24 ঘণ্টায় নিম্বহেড়, বাদি সাদরি এবং ভাদেসরে 22 সেমি বৃষ্টি হয়েছে। চিত্তোরগড়, বরন, দুঙ্গারপুর, বাঁসওয়াড়া এবং ঝালাওয়ার জেলাতেও ভাল রকমের বৃষ্টি হয়েছে।

কারৌলির চম্বল নদীর নিকটবর্তী এলাকায় সর্তকতা জারি করা হয়েছে।

মধ্যপ্রদেশে মৌসুমী বৃষ্টিপাতের ফলে বহু এলাকা প্রভাবিত হয়েছে। পশ্চিম প্রান্তের বু্ন্দেলখণ্ড এবং বিন্দ্যাঞ্চলে উদ্ধারকার্য শুরু হয়েছে।অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে গুণা, রাজগড়,মন্দসুর,উজ্জয়িনীতে স্বাভাবিক জনজীবন ব্যাহত হয়েছে।চম্বল,শিবানা,রেতাম,সিন্ধু সহ গুরুত্বপূর্ণ নদীতে জলোচ্ছ্বাস সৃষ্টি হয়েছে।




এখনো পর্যন্ত ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স বন্যা বিধ্বস্ত বিহার, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশ থেকে 26,400 জনেরও বেশি মানুষকে উদ্ধার করেছেন। NDRF বিঙিন্ন রাজ্যের মানুষদের সাহায্যের জন্য উদ্ধারকারী এবং ত্রাণ দলকে পাঠিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বন্যা-কবলিত রাজ্যগুলিকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। তিনি জানান দেশের বন্যা-পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

বন্যা পরিস্থিতি নিয়ে রাজনাথ সিংহ মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (এমপি),অখিলেশ যাদব (ইউপি),হরিশ রাওয়াত (উত্তরাখণ্ড ),নিতিশ কুমার ( বিহার) এবং বসুন্ধরা রাজে ( রাজস্থান ) এর সঙ্গে কথা বলেছেন।



Discussions



TY News