সাত বছরের শ্রুতি মাত্র আট মিনিটে সমাধান করলো 182 টি অঙ্কের প্রশ্ন

author image
6:29 pm 18 Nov, 2016


আন্তর্জাতিকভাবে স্বীকৃত লাভ করলো একজন কৃষকের মেয়ে। মাত্র 8 মিনিটে 182 টি অঙ্কের প্রশ্নের সমাধান করে আন্তর্জাতিক প্রতিযোগিতায় দ্বিতীয় স্হান লাভ করেছে।

মধ্যপ্রদেশের বেতুলের বাসিন্দা শ্রুতির বয়স মাত্র সাত বছর। 11 নভেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক অ্যাবাকাস মেন্টাল এন্ড লিসনিং প্রতিযোগিতায় 5 থেকে 13 বছরের বিভাগে শ্রুতি দ্বিতীয় স্হান লাভ করে দেশের নাম উজ্জ্বল করেছে।এই প্রতিযোগিতায় বিশ্বব্যাপী 2278 জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল। তার মধ্যে এতজন প্রতিযোগীকে হারিয়ে শ্রুতি এই স্হাল লাভ করেছে।

প্রতিযোগিতায় 5 মিনিটের মধ্যে 200 টি প্রশ্নের সমাধান করার লক্ষ্য দেওয়া হয়েছিল। শ্রুতি মাত্র 8 মিনিটের মধ্যে 182 টি প্রশ্নের সমাধান করে দ্বিতীয় স্হান অধিকার করেছে। এই বয়সের বাচ্চাদের পক্ষে এই ধরনের কাজ করা খুবই কঠিন।


বেতুলে পৌছানোর পর শ্রুতিকে খুব সম্মানের সাথে স্বাগত করা হয়। এর আগে সে জয়পুরে অনুষ্ঠিত জাতীয় প্রতিযোগিতায় মাত্র পাঁচ মিনিটে 200 টি অঙ্কের সমাধান করে রেকর্ড তৈরি করেছিল। যার পর তাকে আন্তর্জাতিক পর্যায়ে নির্বাচিত করা হয়েছিল।

এই কৃতিত্বের পর শ্রুতির কৃষক পিতা মুকেশ চৌরাশিয়া বলেছেন অন্যান্য আন্তর্জাতিক প্রতিযোগিতায় পাঠানোর জন্য তার মেয়েকে তিনি প্রস্তুত করবেন। শ্রুতি তার রাজ্যের প্রথম কন্যা যে এই কৃতিত্ব পেয়েছেন।

Popular on the Web

Discussions



  • Co-Partner
    Viral Stories

TY News