12 জন বিখ্যাত ভারতীয় টেলিভশন শিল্পী যারা কলকাতার বাসিন্দা

1:08 pm 2 Jun, 2016

কলকাতাবাসীরা যে কোনো ভাষাকে বিক্রিত করে নিজেদের কায়দায় বলার জন্য বিখ্যাত – বিশেষত ইংরেজি ও হিন্দি। তবে সংস্কৃতিগত পার্থক্যের জন্য তারা হিন্দির প্রতি খানিকটা উদাসীন। কিন্তু এই চিরাচরিত ধারণাকে পিছনে ফেলে কিন্ত্ত তারা হিন্দি টেলিভশন ধারাবাহিক, টেলেফিল্ম ও আরো কত কি দেখা, পছন্দ করা এমনকি তাতে অভিনয় করাও শুরু করেছেন!

আসুন আমরা চেষ্টা করি কলকাতার কিছু অতি জনপ্রিয় টেলিভশন অভিনেতাদের চিনে নিতে, যারা সমস্ত ভাষাজনিত বাধা পেরিয়ে মুম্বাইতে নিজেদের প্রতিষ্ঠিত করে ফেলেছেন।

1. রোহিত রায়

যদি আপনি গত এক দশক বা তার বেশি সময় ধরে এক অত্যুত্সাহী টেলি সিরিয়াল ভক্ত হয়ে থাকেন তাহলে আপনি কিছুতেই দেস মে নিকলা হোগা চাঁদ এবং স্বভিমান এই দুটি মেগা সিরিয়ালে এনার ভূমিকা মিস করে থাকবেন না। এখন তিনি একজন অতি প্রসিদ্ধ অভিনেতা এবং পরিচালক ও বটে- সমালোচকদের দ্বারা প্রশংসিত দশ কাহানিয়ার শর্ট ফিল্ম “রাইস প্লেট” এবং আরো কিছু টেলেফিল্ম তাঁর পরিচালিত।

2. রণিত রায়

এনার বড় ভাই বলিউডে অত্যন্ত প্রতিষ্ঠিত কিন্ত্ত ইনিও একজন অতি পরিচিত ব্যক্তিত্ব যাঁকে কিউকি সাস ভি কভি বহু থি, কসৌটি জিন্দাগী কি, প্রভৃতি সিরিয়ালে দেখা গেছে, এবং ইনি আদালতের মুখ্য ভূমিকায় অভিনয় করছেন।

3. ইন্দ্রনীল সেনগুপ্ত

ইনি একজন ভারতীয় মডেল এবং ভারতীয় টেলিভশনের তাপমান ইনি বাড়িয়ে দিয়েছেন প্যার কে দো নামঃ এক রাধা, এক শ্যাম, বানু মে তেরি দুলহান, মায়কা ও বাবুল কি বিটিয়া চলি ডোলি সাজাকে প্রভৃতি সিরিয়ালে তাঁর অভিনয় দিয়ে। এখন তিনি বাংলা সিনেমা জগতে সমালোচকদের দ্বারা প্রশংসিত একজন অভিনেতা এবং বলিউডেও ইনি নিজের প্রতিভা প্রমান করার চেষ্টা করছেন।

4. সায়ন্তনী ঘোষ

ইনি ভারতীয় টেলিভশনের জনপ্রিয় নাগিন হয়েছেন জী টিভির নাগিন সিরিয়ালে অমৃতার ভূমিকায় অভিনয় করে। মহাভারত, ঘর এক সপনা, কুমকুম,রক্ত সম্বন্ধ এবং আরো বহু সিরিয়ালেই তাঁকে দেখা গেছে।

5. বীণা ব্যানার্জী

ইনি অভিনেতা প্রদীপ বটব্যালের কন্যা, এবং এনাকে এখন বহু দশক ধরে টেলি সিরিয়াল ও ফিল্মে দেখা গেছে। তার হাতে এখন অসংখ্য ভূমিকা আছে এবং এই মুহুর্তে তাঁকে উত্তরণে ইচ্ছার শাশুড়ি মা “মাই” হিসেবে দেখা যাচ্ছে।

6. সঙ্গীতা ঘোষ

দেস মে নিকলা হোগা চাঁদ নামক মেগা সিরিয়ালের পাম্মি বলেই তিনি সবার কাছে পরিচিত। ভিরাসাত, মেহেন্দি তেরে নাম কি, রাব্বা ইশ্ক না হোওয়ে এবং আরো একাধিক সিরিয়ালে ইনি কাজ করেছেন। এখন তিনি কেহতা হে দিল জী লে জারা সিরিয়ালে অভিনয় করছেন।


7. মৌনী রায়

ইনি জনপ্রিয় হন দেবো কে দেব…মহাদেব সিরিয়ালে দেবী সতীর ভূমিকায় অভিনয় করে, এবং বিখ্যাত কিউকি সাস ভি কভি বহু ঠি সিরিয়ালে কৃষ্ণ তুলসীর চরিত্রে অভিনয় করে।

8. মৌলি গাঙ্গুলী

এই তালিকায় উল্লিখিত বেশির ভাগ অভিনেতার তুলনায় অনেক আগেই ইনি টেলিভশন জগতে পা রেখেছেন এবং কহি কিসী রোজের সাইনার চরিত্র দিয়ে দর্শকের মন জয় করেছেন; এ ছাড়াও তিনি ক্যা হুয়া তেরা ওয়াদা ও কুটুম্ভ প্রভৃতি জনপ্রিয় সিরিয়ালে কাজ করেছেন যেখানে তাঁকে ঋণাত্মক চরিত্রে দেখা গেছে।

9. টিনা দত্ত

এনার জীবনটা প্রায় গরিব দশা থেকে ধনী হয়ে যাওয়ার মতো। ইনি উত্তরণের একটি মুখ্য চরিত্র, ইচ্ছার ভূমিকা বাগিয়ে নিয়েছেন এবং তারপর থেকেই অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছেন।

10. দেবিনা বনার্জি

২০০৮ সালের রামায়ন সিরিয়ালে সীতার ভূমিকায় অভিনয় করে ইনি অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছেন। ইনি এখন দক্ষিন ভারতীয় সিরিয়াল ও ফিল্মে কাজ করার চেষ্টা করছেন।

11. রুপা গাঙ্গুলী

এনাকে বোধহয় প্রায় সব ভারতীয়ই চেনেন। ভারতের প্রথম মেগা সিরিয়াল মহাভারতে এনাকে দ্রৌপদীর ভূমিকায় দেখা যায় এবং তথ্খনাত তিনি মানুষের মন জয় করে ফেলেন। এর পরেও তিনি অনেক সিরিয়ালে কাজ করেছেন যার মধ্যে আগলে জনম মোহে বিটিয়া হি কিজোতে তাঁর ভূমিকা উল্লেখযোগ্য।

12. সুমনা চক্রবর্তী

ভারতের চাষী থেকে সুরু করে কোটিপতি সকলেই এনাকে চেনে, কোনো সিরিয়ালের চরিত্র হিসেবে নয় কমেডি নাইট্স উইথ কপিলের বিট্টু শর্মার স্ত্রী হিসেবে, যা সম্ভবত ভারতীয় টেলিভশনের সর্বাধিক জনপ্রিয় শো। মেগা সিরিয়াল বরে আচ্ছে লাগতে হের আত্মাভিমানী নাতাশার চরিত্রও তাঁকে সমালোচকদের প্রশংসা এনে দিয়েছে।

Discussions



TY News