দৈনন্দিন ব্যবহারযোগ্য 10 টি জিনিসের বৈশিষ্ট্য সম্পর্কে জানুন এখানে

3:54 pm November 25, 2016


দৈনন্দিন আমরা আমাদের প্রয়োজনের জন্য বহু জিনিস ব্যবহার করি যেমন-পোশাক, ইলেকট্রনিক্স সামগ্রী,স্টেশনারী জিনিস। কিন্তু কখনও ভেবেছেন এই ধরনের জিনিসের বিশেষ কিছু বৈশিষ্টাও থাকতে পারে। এখানে আমরা আপনাদের এমন কিছু জিনিসের কথা বলবো যাদের দৈনন্দিন ব্যবহার করার পরেও তাদের বিশেষ বৈশিষ্ট্যের দিকে আমরা কখনও নজর দিই না।

1. আপনার আইফোনে নিশ্চই একটি ছোট ফুটো দেখেছেন।তার মধ্যে রয়েছে মাইক্রোফোন।

2. কম্পিউটারের কীবোর্ড এফ এবং জে -এর বিশেষ বৈশিষ্ট্য রয়েছে। বস্তুত, টাইপিং জগতে এগুলি হোম কিজ নামে পরিচিত।

3. ল্যাপটপ চার্জারের শেষের দিকে পিন্ড মতো যে জিনিসটি রয়েছে সেটা চার্জারের সৌন্দর্য বৃদ্ধি করানোর জন্য করা হয়নি তাদের মধ্যে যাতে কোনও বাধা সৃষ্টি না হয় তার জন্য করা হয়েছে।

4. অ্যাপল চার্জারের সাদা হুক তার ভালোভাবে মুড়িয়ে রাখতে সাহায্য করে।

5. এই দুটি ছিদ্রের সাহায্যে কেডস জুতোগুলির নিশ্বাস নিতে সুবিধা হয়।


6. পেনের ঢাকনা ওপর ছিদ্রটা তৈরি করা হয় বাচ্চাদের নিরাপদের জন্য। কারণ তারা যদি ঘটনাক্রমে সেটাকে খেয়ে ফেলে তাহলে তাদের দম আটকাবে না।

7. রান্না করার জন্য আমরা যে হাতা, খুন্তি ব্যবহার করি সেগুলিতে ছিদ্র থাকে। এই ছিদ্রগুলির ব্যবহার আমরা বাসন ধুয়ে ঝুলিয়া রাখার জন্য করি। আসলে এগুলিতে আপনি চামচও রাখতে পারবেন।

8. জিন্সে মেটেল রিপিট লাগানোর কারণ হলো,যাতে আপনি পকেটমার থেকে বাঁচতে পারেন। যে কারণে এই রিপিট পকেটের বিশেষ জায়গায় লাগানো হয়।

9. তালার মাঝখানে অবস্হিত ছিদ্রটি আমরা সকলেই দেখেছি। তালায় জং ধরলে তার মধ্যে তেল ঢালি। কোন কোন সময় তালার ভেতরে জল ঢুকে গেলে সেই ছিদ্র দিয়ে জল বেরিয়ে আসতে সক্ষম হয়।

10. চুল বাধার জন্য আমরা যে পিন ব্যবহার করি সেগুলির ডিজাইন একটু একা-বাকা ধরনের হয়। পিনের এই ধরনের ডিজাইন তাকে একটা নির্দিষ্ট স্হানে স্হিরভাবে থাকতে সাহায্য করে।

Facebook Discussions