সময়ের মধ্যে কাজ না হওয়া 176 জন কর্মচারীর বেতন আটকে দিলেন ডিএম

author image
4:51 pm 1 Dec, 2016

সময়ের মধ্যে কাজ শেষ না হওয়ার কারণে জেলা ম্যাজিস্ট্রেট জেলার 176 জন কর্মচারীর বেতন আটকে দেওয়ার সিদ্ধান্ত নিলেন।

এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বেরেলী জেলায়। যে সমস্ত আধিকারিকদের বেতন আটকে দেওয়া হয়েছে তাদের মধ্যে রয়েছেন এসএসপি সহ বেশ কয়েকজন বরিষ্ঠ আধিকারিক। বেরেলী জেলা ম্যাজিস্ট্রেট পঙ্কজ যাদব বলেছেন, তিনি নিজেও বেতন নেবেন না আর অন্য কাউকেও বেতন নিতে দেবেন না। কারণ এখনোও অনেক অভিযোগ বিচারাধীন রয়েছে।

রিপোর্ট অনুযায়ী দীর্ঘ সময় ধরে জেলায় অনেক অভিযোগ জমা পড়েছে যেগুলোর এখনোও কোনও একটারও সমাধান করা সম্ভব হয়নি। সেই কারণে ডিএম বলেছেন যতক্ষণ না পর্যন্ত এই অভিযোগগুলি মেটানো হচ্ছে ততক্ষণ আধিকারিকরা কোনও বেতন নিতে পারবেন না।

ডিএম এর এই সিদ্ধান্তের পর প্রশাসনিক বিভাগে উদ্বেগ সৃষ্টি হয়েছে।


এই সিদ্ধান্তের পর পুলিশ অফিসাররা অত্যন্ত রেগে গেছেন। আর থোটথাটো কর্মচারীরা কালেক্টরের সাথে দেখা করতে যাচ্ছেন। বেরেলীতে আধিকারিকদের বেতন 25 থেকে 30 তারিখের মধ্যে তাদের অ্যাকাউন্টে পাঠানো হয়। কিন্তু এইবার এই রকম কিছু হয়নি।

এই বিষয়টি জানার পর কিছু অফিসার ডিএম এর কাছে আর কিছুজন মুখ্য কোষাগারের কাছে যান। কোষাগার অফিসার জানিয়েছেন যতক্ষণ না পর্যন্ত ডিএম নির্দেশ দিচ্ছেন ততক্ষণ তাদের বেতন দেওয়া হবে না।ডিএম পঙ্কজকুমার জানিয়েছেন, বহ দূর দূর থেকে মানুষ তাদের অভিযোগ নিয়ে আসেন। তারা আশা করেন যে তাদের সমস্যার সমাধান হবে। অভিযোগগুলি সমাধান করার দায়িত্ব হলো ডিএম ও অন্যান্য জেলার কর্মকর্তাদের।

যার ফলে অভিযোগগুলি জমতে থাকে। এছাড়া এই সমস্ত কাজের সাথে যুক্ত অফিসারদের সমস্যা সমাধান করার দায়িত্ব দেওয়া হয়।

Discussions



TY News